fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

হ্যাটট্রিক সহ পাঁচ উইকেট নিয়ে আগার জানালেন তার এই সাফল্যের পিছনে অনুপ্রেরণা রবীন্দ্র জাদেজা।

অস্ট্রেলিয়া বনাম সাউথ আফ্রিকার প্রথম টিটোয়েন্টি ম্যাচে হ্যাটট্রিক করে শোরগোল ফেলে দিয়েছেন অজি স্পিনার আস্টন আগার। আগারের ঘূর্ণিতে কুপোকাত হয়েছেন প্রোটিয়া ব্যাটসম্যানরা। হ্যাটট্রিকের পাশাপাশি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টিটিয়েন্টিতে পাঁচ উইকেট নিয়ে সকলকে চমকে দিয়েছেন অজি স্পিনার আগার। হ্যাটট্রিক নেওয়ার পর আগার জানিয়ে দিলেন তার সাফল্যের অনুপ্রেরণা হচ্ছেন একজন ভারতীয় আলরাউন্ডার, তিনি আর কেউ নন তিনি হচ্ছেন রবীন্দ্র জাদেজা।

টিটোয়েন্টি ক্রিকেটে প্রথম অজি বোলার হিসাবে হ্যাটট্রিক করেছিলেন ব্রেট লি। ব্রেট লি’র পর দ্বিতীয় অজি বোলার হিসাবে হ্যাটট্রিক করলেন এই আগার। এই ম্যাচে দ্বিতীয় হ্যাটট্রিক করার সুযোগও চলে এসেছিল আগারের কাছে, যদিও অল্পের জন্য দ্বিতীয় হ্যাটট্রিক মিস করেন তিনি। তবুও চার ওভার বল করে 24 রান দিয়ে পাঁচটি উইকেট তুলে নিয়েছেন আগার।

কিন্তু হঠাৎ করে আগারের এই সাফল্য! তার পেছনের রহস্যটা কি?

এর উত্তরে আগার বলেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা একজন সত্তিকারের রকস্টার। তিনি যেমন বোলিং করেন, সেই একই আক্রমণাত্মক ভঙ্গিমায় ব্যাটিং করেন, সেই সাথে একজন দারুন ফিল্ডার। জাদেজার এই আক্রমণাত্মক মনোভাব আমাকে অনুপ্রেরণা যোগায়, আমি যখন ভারতে গিয়েছিলাম তখন জাদেজার সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেছিলাম। সেই সময় ও আমাকে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ কথা বলেছিল তখনই জাদেজার সঙ্গে আমার নিজের মিল খুঁজে পায়।

Back to top button
Close
Close