টাইমলাইনভারতরাজনীতি

উদ্ধবের বিদায় কী নিশ্চিত? দিল্লি গেলেন ফড়নবিশ, নতুন সরকারে থাকতে পারে একনাথের ১৩ জন মন্ত্রী

বাংলাহান্ট ডেস্ক : সরছেনই উদ্ধব ঠাকরে। অন্তত এখোনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে মহা বিকাশ অঘাড়ী জোট সরকারের পতন আসন্ন। অন্যদিকে আজ সকালেই গুয়াহাটির হোটেল থেকে বেরিয়ে এসে সাংবাদিকদের মুখোমুখি হলেন বিদ্রোহী বিধায়কদের নেতা একনাথ শিন্ডে। তিনি বলেন, ‘শিব সেনাতে আছি, শিব সেনাতেই থাকব, হিন্দুত্বকে আগিয়ে নিয়ে যাবো।

ঠিক কী বললেন একনাথ শিন্ডে?

মহারাষ্ট্রে রাজনৈতিক সংকট শুরু হওয়ার পর এই প্রথম সরাসরি সাংবাদিকদের মুখোমুখি হলেন একনাথ। তিনি জানান, ‘আমরা শিব সেনা। আমরা বালাসাহেবের হিন্দুত্বের স্বপ্নকে আরও এগিয়ে নিয়ে যাব। আমাদের পরবর্তী পদক্ষেপ আপনাদের সময়মতো জানাবো।’ জানা যাচ্ছে অমিত শাহ এবং দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গে সাক্ষাৎ করতে দিল্লি যাচ্ছেন একনাথ।

ইতিমধ্যেই জানা যাচ্ছে, মহারাষ্ট্রে নতুন সরকার গঠনের জন্য বিজেপি এবং শিব সেনার বিদ্রোহী বিধায়কদের মধ্যে আলোচনা প্রায় শেষের দিকে। জানা যাচ্ছে, দেবেন্দ্র ফড়নবিশ নতুন মন্ত্রীসভার তালিকা নিয়ে দিল্লি রওনা হচ্ছেন। সূত্র মারফত খবর, নতুন সরকারের মন্ত্রীসভায় বিজেপির ২৯ জন এবং একনাথের দল থেকে ১৩ জন জায়গা পাবেন।

এবার দেখে নেওয়া যাক নতুন মন্ত্রীসভায় একনাথের দলের কারা কারা সুযোগ পেতে পারেন :-

একনাথ শিন্ডে
দাদা ভুসে
আব্দুল সাত্তার
দীপক কেসরকর
গুলাবরাও পাটিল
রাজেন্দ্র পাতিল
বচ্চু কাডু
সন্দীপন ভূমরে
প্রকাশ আবিদকর
উদয় সামন্ত
সঞ্জয় রোমুলকর
শম্ভুরাজ দেশাই
সঞ্জয় শিরসাট

অপরদিকে জরুরি ক্যাবিনেট মন্ত্রীসভার মিটিং ডাকলেন উদ্ধব ঠাকরে। জানা যাচ্ছে, আজ দুপুর ২ঃ৩০-এর সময় মহারাষ্ট্রের মহা বিকাশ অঘাড়ী সরকারের ক্যাবিনেট মিটিং অনুষ্ঠিত হবে। জানা যাচ্ছে, এর আগে উদ্ধব ঠাকরের শিবির ডেপুটি স্পিকারকে চিঠি দিয়ে শিন্ডে এবং আরও ১৫ জন বিধায়কের সদস্য পদ খারিজের সুপারিশ করেন। এদিকে, ডেপুটি স্পিকারের প্রতি অনাস্থা জানিয়েও চিঠি জমা পড়েছে শিন্ডে গোষ্ঠীর তরফে। তবে সর্বশেষ পাওয়া খবরে জানা যাচ্ছে, সুপ্রিম কোর্ট থেকে দল ত্যাগ বিরোধী মামলায় ছাড়পত্র পেয়ে গিয়েছে শিন্ডে গোষ্ঠী।

Related Articles

Back to top button