টাইমলাইনভাইরাল

এইডস্ গবেষণায় এবার কোটির সাহায্য লিপস্টিক ব্যবসাকারীর,এ যেন এক অভিনব উদ্যোগ

 

বাংলা হান্ট ডেস্ক: এতদিনে বিশ্ববিখ্যাত সব তারকারা জীবনের কোনো সময় ঠিকই ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়েছেন ম্যাক এর ‘ভিভা গ্যাম’ লিপস্টিকের।যেমন লেডি গাগা থেকে মিলি সাইরাস, রিহানা থেকে ক্রিস্তিনা আগুইলেরা বা ইয়ং জেনারেশনের সাম্প্রতিক সেনশেসন আরিয়ানা গ্রানাদে এবং আরো অনেকে।

 

প্রসঙ্গত বিশ্বের প্রথম সারির লিপস্টিকের মধ্যে শ্যানেল, এস্তে ল্যঁদর, নার্স, ডিওর-এর সঙ্গে এক সাথেই উচ্চারিত হয় ম্যাক এর নাম। শুধু লিপস্টিক নয়, এই ব্র্যান্ডের প্রসাধনী রেঞ্জের খ্যাতি বিশ্বজোড়া। তবে বিগত সিকি শতক ধরে ম্যাক তাদের ‘ভিভা গ্ল্যাম’ লিপস্টিক বিক্রি থেকে প্রাপ্ত পুরো টাকাটাই এইডস প্রতিরোধের গবেষণায় দান করে আসছেন। ভারতীয় টাকায় ১৪০০ টাকার কাছাকাছি এই ‘ভিভা গ্ল্যাম’ লিপস্টিক পাওয়া যায় মাত্র তিনটি শেডে। কিন্তু তার জোরেই গত ২৫ বছরে ‘ভিভা গ্ল্যাম’ লিপস্টিক বিক্রি করে তার পুরোটাই বা প্রায় ৫০ কোটি মার্কিন ডলার (সাড়ে ৩ হাজার কোটি টাকা)

এছাড়া আগামী ৩ বছর, প্রতি বছর সাড়ে ১০ কোটি টাকা তাঁরা দান করছেন ইউনিসেফের তহবিলে, যা কাজে লাগানো হবে বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে থাকা এইআইভি আক্রান্ত মায়েদের চিকিৎসার জন্যে। এছাড়া ‘ভিভা গ্ল্যাম’ লিপস্টিকের মোট বিক্রির ৭০ শতাংশই বিদেশ থেকে আসে জানিয়ে ডেমসির দাবি, আগামী দিনে ব্রাজিল, দক্ষিণ আফ্রিকার মতো একাধিক দেশে এই ব্যবসাকে আরও বাড়াতে চান তাঁরা।এবং দিকে দিকে আরো সাহায্যের হাত বাড়িয়ে দিতে চান।

Back to top button
Close