টাইমলাইনফুটবলখেলা

জ্যোতিষীর পরামর্শে ফুটবল খেলছে ভারতীয় দল, একটি টুর্নামেন্টে খরচ করছে ১৬ লাখ টাকা

বাংলা হান্ট নিউজ ডেস্ক: ফুটবলের উন্নতি ঘটাতে এবার জ্যোতিষশাস্ত্রের সাহায্য নিচ্ছে এআইএফএফ। ভারতীয় ফুটবলের চূড়ান্ত নিয়ামক সংস্থার এহেন আচরণের কথা শুনে চোখ কপালে উঠেছে ভারতীয় ফুটবল প্রেমীদের। সূত্র মারফত পাওয়া খবর থেকে জানা গিয়েছে যে এশিয়ান কাপ কোয়ালিফায়ারের জন্য এক বিখ্যাত জ্যোতিষীকে নিয়োগ করেছিল এআইএফএফ।

শুধু তাই নয়, সুনীল ছেত্রীদের ভাগ্য বিষয়ে জানতে প্রায় ১৬ লক্ষ টাকা খরচ করেছিল ভারতের ফুটবল ফেডারেশন। আশিক কুরুনিয়ান, সাহাল আব্দুল সামাদদের জন্য প্রথমে এক প্রেরণকারী নিয়োগ করা হয়েছিল। কিন্তু পরে দেখা যায় ওই কোম্পানি জ্যোতিষ শাস্ত্রের সাথে সম্পর্কিত।

যদিও এখনও এই বিষয়টি পরিষ্কার নয় যে ওই জ্যোতিষ সংস্থা কে এআইএফএফ কোন ব্যক্তিগত ফুটবলারের চাহিদা পূরণ করার জন্য রেখেছিল নাকি গোটা দলের হয়ে কাজ করার জন্য রেখেছিল। তবে যতক্ষণ খেলার ফল ইতিবাচক হতে থাকবে ততক্ষণ ভারতীয় ফুটবলপ্রেমীরা এইসব নিয়ে পরোয়া করবেন না।

মাত্র দুটি ম্যাচ খেলেই ২০২৩ এএফসি এশিয়ান কাপের জন্য যোগ্যতা অর্জন করে ফেলেছিল ভারতীয় ফুটবল দল। ভারতীয় ফুটবলের ইতিহাসে প্রথমবারের জন্য সুনীল ছেত্রীরা একটানা দুবার এই প্রতিযোগিতায় খেলার যোগ্যতা অর্জন করেছে। কোয়ালিফিকেশন পর্বে মোট ছটি গ্রুপের চব্বিশটি দেশের মধ্যে থেকে ১১ টি দেশ এশিয়ান কাপ খেলার যোগ্যতা অর্জন করতে পারতো। একটি গ্রুপের গ্রুপ তালিকার শীর্ষে থাকা দেশ এবং পাঁচটি দ্বিতীয় স্থানে থাকা দেশ এই টুর্নামেন্টের যোগ্যতা অর্জন করতো। প্রথম দুটি ম্যাচ জিতেই ভারত সেই ক্যাটাগরির মধ্যে চলে এসেছিল। তারপর শেষম্যাচে তারা হংকংকে হারায় ৪-০ ফলে।

Related Articles

Back to top button