টাইমলাইনপশ্চিমবঙ্গ

এ আই এম আই এম বাংলায় আসলে কিভাবে সামাল দেবে বাকি রাজনৈতিক দল!

সম্প্রতি বিহারের ভোটে ভালো ফল করেছে এআইএমআইএম। বাংলায় যখন সিপিএম ক্ষমতায় ছিল তখন সংখ্যালঘু ভোটের বেশিরভাগই ছিল তাদের দখলে। তৃণমূল সরকারের সময়েও এমনটাই লক্ষ্য করা গিয়েছে।

সম্প্রতি বিধানসভা ভোটে বাংলায় প্রার্থী দেওয়ার কথা ঘোষণা করেছে এআইএমআইএম। জানা গিয়েছে, এই বিষয় ইতিমধ্যেই বৈঠক করে ফেলেছে সিপিএম ও কংগ্রেস। আগামী বিধানসভা ভোটে এআইএমআইএম টার্গেট হতে পারে মূলত উত্তর ও দক্ষিণ 24 পরগনার বাংলাভাষী মুসলিম সম্প্রদায়কে।

এছাড়াও জানা গিয়েছে, মালদা, উত্তর দিনাজপুর, মুর্শিদাবাদ, হাওড়া, উত্তর 24 পরগনা,ও দক্ষিণ 24 পরগনায় আসাউদ্দিনের দলের সংগঠন বাড়ছে।

দলের মুখপাত্র ওয়াসিম ওয়ার্কার জানিয়েছেন, ‘বিহারের পর আমাদের লক্ষ্য পশ্চিমবঙ্গ।বিধানসভা ভোটে প্রার্থী দেবো। তিন বছর ধরে ওই রাজ্যে সংগঠনের জন্য পরিশ্রম করছি। ভোটে লড়ার জন্য সংগঠন তৈরি। বাংলায় আমাদের নেতাদের নাম ঘোষণা সময় অপেক্ষা মাত্র।

বাংলায় অনেক আসন সংখ্যালঘুদের উপর নির্ভর করে। এআইএমআইএম বাংলায় প্রার্থী দিলে সে ক্ষেত্রে হিসেব-নিকেশ ওলট-পালট হয়ে যেতে পারে। মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুরের ভোট এখনো কংগ্রেসের সাথে রয়েছে।যদিও আগামী বিধানসভা ভোটে লড়ার জন্য এআইএমআইএম বর্তমান শাসকদল অর্থাৎ তৃণমূলের সহযোগিতা পেতে চায়।

Back to top button