টাইমলাইনটেক নিউজ

শহরের যানজট ছাড়িয়ে যাত্রী নিয়ে এবার আকাশে উড়বে ট্যাক্সি! অভিনব ভাবনা ইতালির ডিজাইনারের

বেশ কিছু দিন আগেই একটি উড়ন্ত গাড়ির ভিডিও ভাইরাল হয় নেটপাড়ায়। চলতে চলতেই আকাশে উড়তে দেখা গিয়েছিল গাড়িটিকে। ব্যক্তিগত গাড়ির পাশাপাশি ট্যাক্সির  গণপরিবহনও যদি আকাশে চলে তাহলে যানজটের পাশাপাশি মুক্তি মেলে করোনা সংক্রমণের ভয় থেকেও, এই চিন্তা করেই এবার উড়ন্ত ট্যাক্সির মডেল ডিজাইন করে ফেললেন ইতালির এক ডিজাইনার।

আন্দ্রে পন্টি নামের ঐ ডিজাইনার, একটি বেসরকারী জেটের মতো ড্রোন ট্যাক্সির নকশার একটি গ্যালারী প্রকাশ করেছিলেন। ট্যাক্সিটতে নরম ফ্যাব্রিক এবং চামড়ার কুশন রয়েছে। মোট চারজন যাত্রী এই ট্যাক্সিতে চড়তে পারবেন বলে জানা যাচ্ছে। আকাশে ওড়ার সময় এটিকে দেখতে হবে অনেকটা ড্রোনের মতই। ইতিমধ্যেই বিশ্ব জুড়ে প্রশংসা কুড়িয়েছে আন্দ্রেএ এই আইডিয়া।

এর আগে, ভাইরাল হওয়া ভিডিও তে দেখা যায় এক উড়ন্ত গাড়িকে। গাড়িটি স্লোভাকিয়ার কোনো এক প্রফেসর তৈরি করেছেন। ভিডিও এর শুরুতে দেখা যায় আর পাঁচটা সাধারণ গাড়ির মতোই এই গাড়িও পথে চলছে চাকার সাহায্যে। চলতে চলতে হঠাৎই ডানা মেলতে শুরু করে সে। একটু পরেই দেখা যায় সেটি আকাশ পথে ঘুরে বেড়াচ্ছে৷ বেশ কিছুক্ষণ আকাশে ঘুরে বেড়ানোর পর নিরাপদ ভাবেই মাটিতে নেমে আসে গাড়িটি।

সামাজিক মাধ্যমে এই ভিডিও পোস্ট হতেই তুমুল ভাইরাল হয়ে যায় সেটি। এতো সাবলীল উড়তে পারা গাড়ি এর আগে খুব একটা দেখা যায় নি। নেট পাড়ার অধিবাসীরা প্রত্যেকেই গাড়ির চালকের উদ্ভাবনী শক্তির প্রশংসা করছেন। লাফিয়ে লাফিয়ে বাড়ছে লাইক, কমেন্ট, শেয়ার

Back to top button