টাইমলাইনভারত

Jio কে জোর টক্কর airtel এর, এক ধাক্কায় প্ল্যানের দাম কমালো ৫০ টাকা

বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় বেশীর ভাগটাই নিজের দখলে নিয়ে নিয়েছে jio। নিত্যনতুন প্লান এনে জিও সবসময়ই গ্রাহকদের খুব পছন্দের টেলিকম পরিষেবা হয়ে উঠেছে। অপরদিকে Airtel সহ অন্যান্য টেলিকম সংস্থা যথেষ্ট প্রতিযোগিতার সামনে ফেলেছে জিও কে। অনেক ক্ষেত্রে জিও এর আগেই তারা অভিনব সুবিধা নিয়ে আসছে।

airtel reply 660 042919055157 Bangla Hunt Bengali News

তবে এবার জিও কে টক্কর দিতে নিজেদের প্ল্যানের দাম এক ধাক্কায় ৫০ টাকা কমিয়ে দিল এয়ারটেল। ২৪৯ টাকার প্ল্যানটির দাম একধাক্কায় কমিয়ে ১৯৯ টাকা করা হয়েছে। এতদিন ১৯৯ টাকা রিচার্জ করলে প্রতিদিন ১ জিবি করে ডাটা,  আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ টা করে এসএমএস ব্যবহার করতে পারতেন airtel  গ্রাহকরা। বৈধতা ছিল ২৮ দিন।

অন্যদিকে ২৪৯ টাকার প্ল্যানটি রিচার্জ করলে পাওয়া যেত প্রতিদিন ১.৫  জিবি করে ডাটা,  আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ টা করে এসএমএস এর সুবিধা পাওয়া যেত। এবার সেই সুবিধা পাওয়া যাবে ১৯৯ টাকাতেই। সাথে উইঙ্ক মিউজিক, এয়ারটেল এক্সট্রিম ও এয়ারটেল হ্যালো টোনের ফ্রি সাবস্ক্রিপশন।

তবে এই মুহুর্তে গোটা দেশজুড়ে এই পরিষেবা চালু হচ্ছে না৷ আপাতত অন্ধপ্রদেশ, কর্ণাটক, তেলেঙ্গানা টেলিকম সার্কেলে চালু করা হচ্ছে এই প্ল্যান। তবে অচিরেই এই সুবিধা সারা দেশেই উপলব্ধ হবে বলে আশ্বাস দিয়েছেন এয়ারটেল এর কর্মকর্তারা।

জানিয়ে রাখি, ভারতের চার টেলিকম সংস্থা JIO, Airtel, BSNL, VI  ২০২১ এর নতুন বছরে তাদের বার্ষিক প্ল্যানগুলিতে বড় সড় পরিবর্তন আনল। আসুন জেনে নি সেই পরিবর্তনগুলি

BSNL: ১৯৯৯ টাকার বার্ষিক প্লানে নতুন বছরে দিচ্ছে ৬০ দিনের লকধুন ও ৩৬৫ দিনের Eros Now সাবস্ক্রিপশন। এই প্ল্যানে প্রতিদিন ৩ জিবি ডেটা, ১০০ টি করে ফ্রি এসএমএস পাওয়া যাবে। পাশাপাশি থাকছে আনলিমিটেড ভয়েস কলিং এবং বিএসএনএল টিউন ফ্রি।

Airtel:  ১৪৯৮ টাকার প্রিপেইড রিচার্জ করলে ২৪ জিবি হাই স্পিড ইন্টারনেট পাওয়া যাবে। আনলিমিটেড কল এবং ৩৬০০ এসএমএস এর সুবিধাও থাকছে। এছাড়া এয়ারটেল হ্যালো টিউন, উইঙ্ক মিউজিক, এক্স স্ট্রিমের সাবস্কিপশন পাওয়া যাবে।

VI:  ১,৪৯৯ টাকার বার্ষিক প্ল্যানে ২৪ জিবি  ডেটার পাশাপাশি ৫০ জিবি পর্যন্ত ডেটা দিচ্ছে ভোডাফোন আইডিয়া অর্থাৎ সব মিলিয়ে ৭৪ জিবি ডেটা পাওয়া যাবে। ২,৩৯৯ টাকার একটি প্ল্যানে দৈনিক  দেড় জিবি  করে ডেটা ও প্রতিদিন ১০০ টি করে এসএমএস ফ্রি। সাথে আনলিমিটেড কলের সুবিধা।

JIO: ২১২১ টাকার৷ প্রত্যেকদিন দেড় জিবি ডেটা৷ সাথে আনলিমিটেড কল ও প্রতিদিন ১০০ এসএমএস। জিও এর সমস্ত অ্যাপের সাবস্ক্রিপশনও বিনামূল্যে। দুই জিবি প্রতিদিন ডেটার প্যাকটির দাম ২৩৯৯ টাকা। বাকি সব সুবিধা একই থাকছে।

Back to top button