টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

দু সপ্তাহের মধ্যেই আছড়ে পড়বে ঘূর্ণিঝড় সিতরাং, তাপপ্রবাহের সতর্কতা একাধিক জেলায়: আবহাওয়ার খবর

বাংলাহান্ট ডেস্ক : আগামী কয়েকদিন আরও বাড়তে চলেছে  তাপমাত্র। দক্ষিণবঙ্গের পাশাপাশি উষ্ণতা বাড়বে উত্তরবঙ্গেও। পূর্ব বাংলাদেশ এবং সংলগ্ন এলাকায় অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত ফলে আপেক্ষিক আর্দ্রতা বেশি থাকায় একটা অস্বস্তিকর পরিস্থিতি সৃষ্টি হবে  রাজ্য জুড়ে। মার্চ মাসের শেষেই পশ্চিম্বঙ্গের উপকূলীয় এলাকায় আছড়ে পড়তে চলেছে এই ঘূর্ণিঝড় এমনটাই পূর্বাভাস দিয়েছেন আলিপুর আবহাওয়া দপ্তরের আধিকারিকরা। এই ঘূর্ণিঝড়টি নামকরণ করা হয়েছে সিতরাং।

আবহাওয়ার খবর
সর্বোচ্চ তাপমাত্রা : ৩৫° সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ২৪° সেলসিয়াস
আর্দ্রতা : ৮৮%
বাতাস :  ১১.১ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮১%

আজকের আবহাওয়া
মঙ্গলবার বিকেলে দেওয়া পূর্বাভাস অনুযায়ী, বুধবার পরিষ্কার থাকবে শহর কলকাতার আকাশ।  বৃষ্টির সম্ভাবনা নেই রাজ্যের কোথাওই। বেশ কিছুটা বাড়বে সর্বোচ্চ তাপমাত্রা।  বাতাসে শুষ্কতার কারণে অত্যন্ত অস্বস্তি বোধ হবে । এদিন কলকাতার সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩৫° সেলসিয়াস এবং ২৪°সেলসিয়াস। সোমবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৭° সেলসিয়াস যা স্বাভাবিক।  উত্তরবঙ্গে রৌদ্রজ্বল থাকবে আবহাওয়া। তবে আগামী কয়েকদিন ২° থেকে ৩° বাড়বে তাপমাত্রা।

উত্তর ও দক্ষিণ বঙ্গের আবহাওয়া
মঙ্গলবার ১৫ মার্চ বিকেলে দেওয়া আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বৃহস্পতিবার সকালের মধ্যে শুকনো থাকবে উত্তরবঙ্গের সবকটি জেলার আবহাওয়াই। আগামী ৩-৪ দিনে উত্তরবঙ্গের তাপমাত্রা বৃদ্ধি পাবে প্রায় ২-৩° সেলসিয়াস অবধি। সোমবার দার্জিলিং এর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪° সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫° সেলসিয়াস। আজ দার্জিলিং এর সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে যথাক্রমে। ২৬° এবং ১৫° সেলসিয়াস।

অন্যদিকে, বৃহস্পতিবার সকালের মধ্যে শুকনোই থাকছে দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া। আগামী ৫-৬ দিনের মধ্যে বাড়বে দক্ষিণবঙ্গের তাপমাত্রাও৷ কোথাও কোনও রকম বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গ জুড়ে।  দাবদাহ চলবে সারাদিন জুড়েই। পশ্চিমের জেলা গুলিতে তাপপ্রবাহের সতর্কতা। আগামী সপ্তাহেই ৩৭° সেলসিয়াস পেরোতে পারে শহরের উষ্ণতা এমনটাই জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। মার্চের মধ্যেই একটি ঘূর্ণিঝড়েরও পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

আগামী কালের আবহাওয়া
আগামীকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৩° সেলসিয়াস। পরিষ্কার রৌদ্রজ্বল থাকতে পারে কিছু এলাকার আকাশ। প্যাচপেচে গরমে গলদঘর্ম হবে রাজ্যবাসী।

Related Articles