টাইমলাইনভারতরাজনীতি

‘খেল খতম, পয়সা হজম’- উত্তরপ্রদেশের বাজেট পেশ নিয়ে কটাক্ষ অখিলেশ যাদবের

বাংলাহান্ট ডেস্কঃ সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব (akhilesh yadav) সোমবার পার্টির এক সভায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সময়কালের শেষ বাজেট পেশকে নিয়ে কটাক্ষ করেছেন। তাঁর কথায়, ‘এটাই ছিল শেষ বাজেট, এরপর আর চাইলেও মুখ্যমন্ত্রী কিছু করতে পারবেন না। এর সাথেই খেল খতম, পয়সা হজম’।

তিনি আরও বলেন, ‘এই পয়সা বিজেপি কিভাবে খরচ করেছে, তা আমি আপনি বুঝতে পারব না। আমরা তো ভেবেছিলাম, এই বাজেট গরীবদের, কৃষকদেরকে কিছুটা হলেও স্বস্তি দেবে। কিন্তু সেই প্রথম দিনের মতই বিজেপির দ্বারা আবারও প্রতারিত হল রাজ্যের গরীবরা। এই সরকার কৃষকদের কথা না ভেবে শিল্পপতিদের কথা ভাবে। কৃষি আইন কৃষকরা না চাইলেও, তাদের উপর জোর করে কেন চাপানো হচ্ছে?’

আগামী নির্বাচনে ব্রাহ্মণ সম্প্রদায়ের মনোজ পান্ডে, বিনয় পাণ্ডে, বাববান দুবে, প্রভাকর শর্মা, রুদ্র ওঝাকে সমাজবাদী পার্টিতে যোগদানের জন্য স্বাগত জানিয়েছেন অখিলেশ যাদব। তাঁর কথায়, ‘ভগবান পরশুরাম এবং বিশ্বকর্মা জয়ন্তীতে আমাদের ঘোষিত ছুটিকে বাতিল করেছে এই সরকার’।

অখিলেশ যাদবের কথায়, ‘নির্বাচন যত এগিয়ে আসবে, ক্ষমতায় থাকা সদস্যরাও, এমনকি ৩২৪ টি আসন দখল করে থাকা দলের সদস্যরাও সমাজবাদী পার্টিতে দলে দলে যোগ দেবে’। সরকারকে কটাক্ষ করে অখিলেশ যাদব বলেন, ‘পেট্রোল- ডিজেলের থেকে যে বিশাল পরিমাণ লাভ হচ্ছে, সেই টাকা কোথায় যাচ্ছে? এই লাভের টাকা কৃষকদের না দিয়ে কি শিল্পপতিদের দেওয়া হচ্ছে? এই সরকার একজন জনপ্রতিনিধি নয়, অর্থের প্রতিনিধি হয়ে দাঁড়িয়েছে’।

Back to top button