fbpx
ক্রিকেটখেলাটাইমলাইন

স্মিথকে থামানোর জন্য তার মুখে বল মেরে তাকে আঘাত করতাম: প্রাপ্তন পাক পেসার শোয়েব আখতার।

অ্যাশেজ সিরিজের পর থেকে দুর্দান্ত ফর্মে খেলে চলেছেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্টিভ স্মিথ। তারপর থেকে যেন তার সেই বিধ্বংসী ফর্ম থামতেই চাইছে না। আর তারপরেই বোলারদের মাথায় চিন্তার ভাঁজ পড়েছে কেমন করে আউট করা যায় এই ব্যাটসম্যান কে। আর এবার স্মিথকে আউট করার প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন পাক পেসার তথা বিশ্বের অন্যতম সেরা পেস বোলার শোয়েব আখতার। আখতার একটি বিবৃতিতে জানিয়েছেন যে স্মিথের না আছে কোন ভাল টেকনিক, না আছে খেলার ভালো স্টাইল তার সত্বেও কেমন করে এত সফল হচ্ছে সেটা বুঝতে পারছিনা। তিনি তার ইউটিউব চ্যানেলে বলেন এই সময় যদি আমি বোলার হতাম অর্থাৎ স্মিথের বিপরীতে যদি বল হাতে আমি থাকতাম তাহলে বল দিয়ে স্মিথের শরীরে আঘাত করে তাকে আটকানোর চেষ্টা করতাম।

এছাড়াও ‘রাওয়ালপিন্ডি এক্সপ্রেস’ বলেন যে স্মিথের টেকনিক এবং স্টাইল না থাকলেও তার সাহস একটু বেশি। আর এই কারণেই তিনি বারেবারে ব্যাট হাতে সফল হচ্ছেন এবং অতিরিক্ত সাহস থাকার কারণে খুব সহজে বলের কাছে পৌঁছে যাচ্ছেন। এই ভাবেই তিনি পাকিস্তানের বিরুদ্ধে আমিরকে ক্রমাগত খেলে গেলেন এবং মাত্র 51 বলে 80 রানের একটি ইনিংস খেললেন।

স্মিথ কে আউট করার ব্যাপারে নিজের টেকনিক ফাঁস করলেন প্রাক্তন পাক পেসার শোয়েব আখতার। তিনি বলেন যে আমি বোলার হলে প্রথমে তিন-চারবার স্মিথকে ভাল রকম আঘাত করতাম। এমনকি তার মুখে আঘাত করার কথাও বলেছেন আখতার। আর তারপরে সুযোগ বুঝে তার উইকেটটি তুলে দিতাম। এছাড়াও তিনি মনে করিয়ে দেন যে এই মুহূর্তে স্মিথ যে সাহসের সাথে ব্যাটিং করে চলেছেন তাতে তাকে আঘাত করা বেশ মুশকিল।

উল্লেখ‍্য অ্যাশেজ সিরিজে দুর্দান্ত ব্যাটিং করে ইংল্যান্ডের বোলারদের নাজেহাল করে দিয়েছিলেন এই স্মিথ। 110.57 গড়ে মোট 774 রান করেছিলেন স্মিথ। তবে অনেকের মতে তিনি লাল বলেই ভাল ক্রিকেট খেলেন। সাদা বলে সেই ভাবে সফল নয় বলে মনে করা হত। অর্থাৎ টি-টোয়েন্টি ক্রিকেটে স্মিথ এখনো পর্যন্ত নিজেকে সেই ভাবে প্রতিষ্ঠিত করেনি বলে মনে করা হত। কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের সবাই কে ভুল প্রমাণিত নিজের দক্ষতার প্রমাণ দিলেন স্মিথ। এই মুহূর্তে টি-টোয়েন্টি ক্রিকেটেও দারুণ খেলে চলেছেন স্মিথ।

Leave a Reply

Close
Close