টাইমলাইনবিনোদনভিডিও

বলি পরিচালকের ওপর রেগে গেলেন অক্ষরা, বললেন ভোজপুরিতে উলঙ্গ নাচ হলে বলিউডে কি হয় ?

বাংলাহান্ট ডেস্ক: বলিউডে (bollywood) মাদক (drugs) যোগ প্রকাশ‍্যে আসতেই নানা বাদানুবাদ শুরু হয়ে গিয়েছে। এমনকি রাজনীতির দোরগোড়া পর্যন্ত গড়িয়েছে জল। সংসদে ভোজপুরি অভিনেতা তথা বিজেপি সাংসদ রবি কিষন বলিউডে মাদক চক্রের তদন্তের দাবি করেন। পালটা সমাজবাদী পার্টি সাংসদ জয়া বচ্চন তোপ দেগে বলেন, বলিউডের নাম খারাপ করার চেষ্টা চলছে।

অপরদিকে বলিউড পরিচালক অনুভব সিনহা (anuvab sinha) রবি কিষনের প্রসঙ্গ তুলে গোটা ভোজপুরি ইন্ডাস্ট্রির বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। ভোজপুরি ছবিতে ‘অশ্লীল নাচ’ হয় বলে কটাক্ষ করেন পরিচালক। তাঁর এই মন্তব‍্যের বিরুদ্ধেই এবার রুখে দাঁড়িয়েছেন ভোজপুরি অভিনেত্রী তথা গায়িকা অক্ষরা সিং (akshara singh)।


রবি কিষনকে সমর্থন করে নিজের ইনস্টা হ‍্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেছেন অক্ষরা। সেখানে পরিচালককে একহাত নিয়ে তিনি বলেছেন, “আপনাদের বলিউড ইন্ডাস্ট্রিতে ভোজপুরির তুলনায় বেশি অশ্লীল নাচ হয়। এই কথাটা মাথায় রাখবেন। রবি কিষন বলিউডে মাদক চক্র নিয়ে সরব হতেই শোরগোল পড়ে গেল। কেউ বলছে থালায় ছেদ করছে তো কেউ তো আবার পুরো ভোজপুরি ইন্ডাস্ট্রির উপরেই আঙুল তুলছে।”

তিনি আরও বলেন, “কেউ যদি বিষয়গুলো শোধরাতে চায় তো তাতে খারাপ কি আছে। জয়গ বচ্চনের মন্তব‍্যের আজ গোটা বিশ্ব বিরোধিতা করছে। হয়তো ওনার কোনোরকম বাধ‍্য বাধকতা ছিল, কিন্তু আজ অনুভব সিনহা ‘নঙ্গা নাচ’ বলে যে শব্দ ব‍্যবহার করেছেন ভোজপুরি ইন্ডাস্ট্রির প্রতি আমি তার তীব্র বিরোধিতা করছি।”

অনুভবের বিরুদ্ধে তোপ দেগে অক্ষরা আরও বলেন, ‘আমি শুনেছি আপনি নারীবাদ নিয়ে প্রচার করেন। তাহলে আপনি এমন একটা কথা কিকরে বলতে পারলেন? নিজের মাতৃভাষাকেই তো গালি দিচ্ছেন আপনি। বিনা সাহায‍্যে ভোজপুরি ইন্ডাস্ট্রি নিজের পরিচয় তৈরি করেছে। ভোজপুরিতেও বহু ভাল ভাল ছবি তৈরি হয়েছে।’

ভিডিওতে তিনি বলেন, “ভোজপুরি ইন্ডাস্ট্রি থেকে দু দুজন সাংসদ হয়েছেন। সারা বিশ্ব আপনাদের বলিউডের সত‍্যিটা দেখতে পাচ্ছে। সে আত্মহত‍্যা হোক বা হত‍্যাকাণ্ড বা মাদক মামলা অনুভবজি আপনি ভাল কাজ করুন আরো কিন্তু অন‍্যের কাজক ছোট করে দেখবেন না।”

অক্ষরার কথায়, “আপনি গত ১০ বছর ধরে মোদীর বিরোধিতা করছেন। কিন্তু লাভ কি হল? মোদীজিরই সরকার চলছে এখন। তাই বলছি ভোজপুরি ইন্ডাস্ট্রি যার সঙ্গে লাখ লাখ লোকের রোজগার জড়িৎএ রয়েছে, ২৮ কোটি তারকা জড়িয়ে রয়েছেন তার সম্পর্কে আপনার কিছু না বলাই ভাল।”

প্রসঙ্গত, সংসদে রবি কিষনের বক্তব‍্যের পর অনুভব সিনহা লেখেন, ‘রবি কিষনের প্রতি খুব কৃতঞ যে উনি সংসদে বলিউড ও মাদকের সম্পর্কে কথা বললেন। ভোজপুরি ইন্ডাস্ট্রি সম্পর্কেও কিছু বলা যাক। গত ৩০ বছর ধরে ভোজপুরি ভাষা ও এই ইন্ডাস্ট্রির সঙ্গে জুড়ে গিয়েছে অশ্লীলতার নাম। সেই ব‍্যাপারেও কথা বলা দরকার।’

Back to top button