টাইমলাইনবিনোদন

‘ওরা আছে বলেই আমরা আছি’, ভারতীয় সেনার অপমানে রিচাকে তুলোধনা অক্ষয়ের

বাংলাহান্ট ডেস্ক: ভারতীয় সেনাকে বিদ্রুপ করার অভিযোগে বড়সড় বিপদে ফেঁসেছেন অভিনেত্রী রিচা চাড্ডা (Richa Chadha)। তাঁর একটি টুইট কার্যত ঝড় তুলে দিয়েছে সোশ‍্যাল মিডিয়ায়। ভারতীয় সেনাকে অবজ্ঞা করার অভিযোগে তুলোধনা করা হচ্ছে অভিনেত্রী। চুপ করে থাকলেন না অক্ষয় কুমারও (Akshay Kumar)। রিচার টুইটের উত্তরে হতাশা এবং ক্ষোভ উগ‍রে দিলেন তিনিও।

সম্প্রতি প্রতিরক্ষা মন্ত্রীর পাক অধিকৃত কাশ্মীর পুনর্দখলের মন্তব‍্যের প্রসঙ্গে নর্দার্ন আর্মি কমান্ডার লেফটেন‍্যান্ট জেনারেল একটি টুইট করেন। সেখানে তিনি বলেন, পাক অধিকৃত কাশ্মীর ফিরিয়ে নেওয়ার জন‍্য ভারতীয় সেনা সম্পূর্ণ রূপে তৈরি। সরকারের নির্দেশের অপেক্ষা শুধু। আর পাকিস্তান যদি সীমান্তে শান্তিভঙ্গ করার চেষ্টা করে তবে ফলাফল তাদের কল্পনারও বাইরে হবে।


এই টুইটের উত্তরেই রিচা খানিকটা ব‍্যঙ্গের সুরেই লিখেছিলেন, ‘গালওয়ান হাই বলছে।’ ২০২০ সালে ইন্দো চিনের যুদ্ধের প্রসঙ্গ টেনে ভারতীয় সেনাকে কটাক্ষ করার অভিযোগ ওঠে রিচার বিরুদ্ধে। রোষের মুখে পড়ে মাথা নোয়ালেও ক্ষোভ স্তিমিত হয়নি নেটনাগরিকদের। এবার রিচাকে ধিক্কার জানালেন অক্ষয়ও।

রিচার বিতর্কিত টুইটের স্ক্রিনশট শেয়ার করে অক্ষয় লিখেছেন, ‘এসব দেখলে কষ্ট লাগে। আমাদের সেনাবাহিনীর প্রতি কোনো ভাবেই আমাদের অকৃতজ্ঞতা যেন প্রকাশ না পায়। ওরা আছে বলেই আজ আমরা আছি।’

তুমুল সমালোচনার মুখে পড়ে বাধ‍্য হয়ে ক্ষমা প্রার্থনা করেন রিচা। একটি বিবৃতিতে তিনি লেখেন, ভারতীয় সেনাকে অবমাননার কোনো উদ্দেশ‍্য তাঁর ছিল না। তবুও যে তিনটে শব্দ নিয়ে বিতর্ক তৈরি হচ্ছে তা যদি কাউকে আঘাত করে থাকে তাহলে তিনি সত‍্যিই দুঃখিত। কারণ তাঁর নিজের দাদুই ভারতীয় সেনাবাহিনীর অংশ ছিলেন। তাই অনিচ্ছাকৃত ভাবেও যদি তাঁর মন্তব‍্য সেনা ভাইদের ভাবাবেগে আঘাত করে তাহলে তিনি সত‍্যিই কষ্ট পাবেন।

Related Articles