টাইমলাইনটেক নিউজ

৪৫ কোটি গ্রাহককে সতর্ক করলো SBI, মোবাইল থেকে এক্ষুনি করুন ডিলিট, নাহলে খালি হয়ে যাবে খাতা

বাংলাহান্ট ডেস্কঃ দেশের বৃহত্তম ব্যাংক স্টেট ব্যাংক অব ইন্ডিয়া তার ৪৫ কোটি গ্রাহকদের সতর্ক করেছে। অনলাইন ব্যাঙ্কিংয়ের দ্বারা যদি সুবিধা মিলে থাকা, তবে তার পিছনে লুকিয়ে আছে অসুবিধাও। শিকার হতে পারেন জালিয়াতির। দেশের দ্রুত বর্ধমান এই ডিজিটাল জালিয়াতি (Online Scam)  নিয়ে এবার সতর্কতা জারি  করল SBI ।

যদি আপনি SBI গ্রাহক হয়ে থাকেন এবং অনলাইন ব্যাঙ্কিংয়ের জন্য অ্যাপের সুবিধা নিয়ে থাকেন, পাশাপাশি আপনি যদি আপনার অ্যাকাউন্টের গুরুত্বপূর্ণ তথ্যাদি মোবাইলের সংরক্ষণ করে রাখেন, তাহলে এই বিপদ ঘন্টা (SBI Alert) আপনার জন্য।

SBI তার গ্রাহকদের জানিয়েছে, অ্যাকাউন্ট সংক্রান্ত কোনও তথ্যই মোবাইলে সংরক্ষণ করে রাখা উচিত নয় বলে। তাতে অনলাইন জালিয়াতির সম্ভাবনা বেশি থাকে। দেশের ক্রমবর্ধমান ডিজিটাল জালিয়াতির কথা মাথায় রেখে State Bank Of India তার গ্রাহকদের সতর্ক করেছে, তারা যেন ব্যাঙ্কিং পিন, ডেবিট-ক্রেডিট কার্ডের তথ্য, তার পাসওয়ার্ড-সিভিভি কোনও কিছুই মোবাইলে সেভ করে রাখার মত ভুলটি যেন না করে। যদি আপনি আপনার মোবাইলে সংরক্ষণ করে থাকেন এই সমস্ত তথ্য গুলি, তাহলে অতি শীঘ্রই তা মুছে ফেলুন, কারণ এর মাধ্যমে আপনার ব্যাংকের খাতা খালি হয়ে যেতে পারে।

এসবিআই আরও যেসব বিষয়ে সতর্কতা জারি করেছে সেগুলি হল—-

১) আপনি যদি মোবাইলে আপনার অ্যাকাউন্টের গোপন তথ্য গুলি সংরক্ষণ করে থাকেন, তাহলে তা ফাঁস হওয়ার সম্ভাবনা থাকে।

২) ATM Card টি খুব সাবধানে ব্যবহারের পরামর্শ। পাসওয়ার্ড, সিভিভি, নম্বর কারও সাথে শেয়ার না করার নিদান।

৩) এসবিআই তার গ্রাহকদের বলছে কোনও মতেই তাঁরা যেন পাবলিক ইন্টারনেট ব্যবহার করে অনলাইন ব্যাঙ্কিং না করে। এটি আপনার ব্যক্তিগত তথ্য ফাঁসের ঝুঁকি বাড়িয়ে দেয় এবং জালিয়াতির কারণ হয়ে দাঁড়াতে পারে।

Related Articles

Back to top button