টাইমলাইনপশ্চিমবঙ্গআবহাওয়াকলকাতা

আবহাওয়া কেমন থাকবে সরস্বতী পুজোর সারাদিন? কী বলছে আবহাওয়া দফতরের আপডেট? জানুন একনজরে!

বাংলা হান্ট ডেস্ক : শহর কলকাতায় সকালের দিকে হালকা কুয়াশা। বেলা বাড়লেই পরিষ্কার আকাশ থাকবে। দিনের বেলায় শীতের শিরশিরানি উধাও তো হয়ে গেছে অনেক দিন আগেই। ধীরে ধীরে বেড়ে চলেছে তাপমাত্রার পারদ (Weather Report)। আজ বৃহস্পতিবার রীতিমতো উষ্ণতার ছোঁওয়া থাকবে কলকাতায়। সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির কাছাকাছি এবং সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াসের কোঠায় পেরিয়ে যাচ্ছে৷

এক নজরে আজকের আবহাওয়া :

সর্বোচ্চ তাপমাত্রা : ১৭.৯°সেলসিয়াস
সর্বনিম্ন তাপমাত্রা : ১৬.১° সেলসিয়াস
আর্দ্রতা : ৭১%
বাতাস : ১০ কিমি/ঘন্টা
মেঘে ঢাকা : ৮১%

আজকের আবহাওয়া : আগামী ২৪ ঘন্টায় ভোরের দিকে কুয়াশা থাকলেও আকাশ মোটামুটি পরিষ্কার থাকবে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ও ১৮ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.২ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। বুধবার এই তাপমাত্রা ছিল ১৮.৫ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯২ শতাংশ।

todays Weather report 15 th november of west Bengal

 

উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া : পাহাড়ের জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। কোথাও বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। আপাতত দিন চারেক রাতের তাপমাত্রা পরিবর্তনেরও কোনও সম্ভাবনা নেই। তবে আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের জেলাগুলির কোনও কোনও জায়গায় হাল্কা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস দেওয়া হয়েছে আবহাওয়া দফতরের পক্ষ থেকে।

অপরদিকে, দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও আবহাওয়া শুকনো থাকবে। দক্ষিণবঙ্গে বেশিরভাগ জেলায় ঠান্ডা না থাকলেও পশ্চিমের জেলাগুলিতে শীত শীত ভাব থাকবে। আগামী ৪৮ ঘন্টায় রাতের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। এরপর দিন দুয়েক তাপমাত্রা ২ ডিগ্রির মতো কমতে পারে। এদিনের মতো পরবর্তী ২৪ ঘন্টায় গাঙ্গেয় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় হাল্কা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আগামীকালের আবহাওয়া : আগামী কয়েকদিন দিন শুষ্ক আবহাওয়াই থাকবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। রাতের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ৩-৪ ডিগ্রি উপরে থাকবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। দিনের তাপমাত্রাও স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি উপরেই থাকবে। আগামী দু’দিনে আরও বাড়বে দিন ও রাতের তাপমাত্রা। তারপর ২-৩ দিন একই রকম আবহাওয়া থাকবে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

Related Articles