টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচনকলকাতা

কাল মোদিময় হচ্ছে গোটা শহর! ৩০০-র বেশি এলইডি স্ক্রিনের মাধ্যমে হবে সম্প্রচার

বাংলাহান্ট ডেস্কঃ রাজ্যে করোনার প্রকোপ বাড়তেই সবদলই তাঁদের নির্বাচনী সভা-সমাবেশে কাটছাঁট করেছে। শুরুতেই সংযুক্ত মোর্চার বামেদের তরফে বড় জমায়েতের সিদ্ধান্ত থেকে সরে আসে হয়। একে একে তৃণমূল-কংগ্রেসও সেই সিদ্ধান্ত অনুসরণ করে। আর দেরি তে হলেও গেরুয়া শিবিরের তরফেও প্রায় একই রকম সিদ্ধান্ত নেওয়া হয়। বাতিল করা হয় বিজেপির একাধিক কর্মসূচি। তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) কোনও সভায় বাতিল করা হচ্ছে না। বরং রাজ্যের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে মোদির জনসভা হয়ে উঠতে চলেছে ডিজিটাল।

দু’দিন আগেই জানানো হয় মোদির ২২ এবং ২৪ তারিখের পূর্ব নির্ধারিত জনসভা (Modi’s Campaign) গুলি একইসাথে হবে ২৩ তারিখ অর্থাৎ কাল শুক্রবার। ৫০০ জন শ্রোতা নিয়ে মালদহ, বহরমপুর, সিউড়ি ও কলকাতার মোদির জনসভা গুলি অধিষ্ঠিত হতে চলেছে। সেই মত আগামীকাল শহিদ মিনারের ময়দানে স্বল্প সময়ের জন্য সভা করছেন মোদী । আর যা সম্প্রচার হবে শহরের পাড়ায়-পাড়ায়, অলিতে-গলিতে, বাজারঘাটে। তার জন্য প্রায় তিনশোধিক এলইডি স্ক্রিন লাগাতে চলেছে বিজেপি (BJP)  বলে খবর। ভার্চুয়ালী যেন সবাই মোদীর সভায় অংশ নেয় তার ব্যবস্থা করা হচ্ছে গেরুয়া শিবিরের তরফে।

An Images

আর তিনদিন পরেই কলকাতার একাধিক কেন্দ্রে ভোট (WB Assembly Poll 2021)। সেই ১১টি আসনের উপর বিশেষ নজর রেখেছে বিজেপি। সেই মত পূর্বসূচি অনুযায়ী প্রধানমন্ত্রীর সভা ছিল ভবানীপুর কেন্দ্রের সুভাষ উদ্যানে। কিন্তু করোনার প্রকোপে সেই সভাটি হচ্ছে শহিদ মিনারের ময়দানে। ৫০০ জনকে নিয়ে কঠোর ভাবে করোনা বিধি মেনে এই জনসভা করা হবে বলে জানা যাচ্ছে। সবাইকে সংক্রমণ মুক্ত করা থেকে শুরু করে দূরত্ব বিধিও মানা হবে তাতে বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, আগামীকাল শহিদ মিনারে মোদী বক্তব্য রাখবেন বিকেল ৪টে ৪৫ থেকে ৫টা ২৫ পর্যন্ত। সেই সভায় আমন্ত্রিত শ্রোতারা থাকবেন। যাদের মধ্যে বেশিরভাগই বিশিষ্ট ও মহিলারা থাকবেন বলে খবর। গেরুয়া শিবিরের কলকাতা জোনের দায়িত্ব প্রাপ্ত নেতা শঙ্কুদেব পান্ডা এদিন জানান, ‘কলকাতার সকলের কাছে প্রধানমন্ত্রীর বার্তা পৌঁছে দেওয়ার চেষ্টা চলছে। ৩০০টির বেশি এলইডি স্ক্রিন লাগানো হচ্ছে।’ শুক্রবার চায়ের ভাঁড়ে চুমুক দিতে দিতে সাধারণ মানুষ শুনবেন মোদির ভাষণ। তবে সেখানেও করোনা বিধি মানা হবে বিজেপি সূত্রে খবর।

Related Articles