টাইমলাইনভারত

প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর নাতির নেতৃত্বে কৃষক সংগঠন করল কৃষি আইনের সমর্থন

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রের নয়া কৃষি আইন নিয়ে দিল্লীতে লাগাতার বিরোধ প্রদর্শন চলছে। আর এরই মধ্যে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রীর (Lal Bahadur Shastri) নাতির নেতৃত্বে অখিল ভারতীয় কিষাণ সংগঠন কৃষি আইনের সমর্থন করল। কৃষি মন্ত্রী নরেন্দ্র সিংহ তোমর ট্যুইট করে এই খবর দেন।

তোমর ট্যুইট করে লেখেন, ‘প্রাক্তন প্রধানমন্ত্রী শ্রী লাল বাহাদুর শাস্ত্রীজির নাতি এবং সংগঠনের কার্যকারী সভাপতি শ্রী সঞ্জয় নাথ সিংহ জির নেতৃত্বে আজ অখিল ভারতীয় কিষাণ সংগঠনের প্রতিনিধি মণ্ডল আমার সাথে সাক্ষাৎ করে কৃষি আইনকে ঐতিহাসিক বলে এর সমর্থন করে। ওনারা বলেন, দেশে এর আগে সবুজ বিপ্লব হয়েছিল, আর এখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে কেন্দ্র সরকার ঐতিহাসিক পদক্ষেপ নিয়েছে। এটা ভারতের কৃষকদের জন্য অনেক বড় উপলব্ধি আর সুযোগ।”

কৃষি মন্ত্রী তোমর বলেন, ‘যেই কৃষকরা কৃষি আইনের বিরোধিতা করছে, আমরা তাঁদের সাথে আলোচনা করে চলেছি। যেসব উইনিয়ন আন্দোলনে সামিল আছে তাঁরা কৃষি সংশোধন বিলের গুরুত্ব বুঝবে আর কৃষকদের স্বার্থের দিকে ধ্যান দেবে। আমরা আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান করব।”

আরেকদিকে, আজ বুধবারও কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধিতায় প্রদর্শন জারি ছিল। কৃষকরা আগামীকাল ট্র্যাক্টর র‍্যালি বের করার পরিকল্পনা নিয়েছে। ভারতীয় কিষাণ ইউনিয়নের সভাপতি তরুণ ভরদ্বাজ জানান যে, কৃষি আইনের বিরোধিতায় কৃষকরা বৃহস্পতিবার ট্র্যাক্টর র‍্যালি করবে। উনি বলেন, কৃষকরা আগামীকাল চিল্লা থেকে ট্র্যাক্টর র‍্যালি করে গাজীপুরের ধরনা স্থলে পৌঁছাবে।

Back to top button