টাইমলাইনভারতরাজনীতি

‘সোমনাথ মন্দিরে আল্লাহর বাস”, গুজরাটে নির্বাচনী প্রচারে গিয়ে বললেন কংগ্রেস প্রার্থী

বাংলাহান্ট ডেস্ক : গুজরাট নির্বাচনের (Gujarat Election) প্রচারে নেমে অদ্ভুত দাবি করে বসলেন কংগ্রেস নেতা ইন্দ্রানীল রাজগুরু। এদিন তিনি বলেন, সোমনাথে মন্দিরে (Somnath Temple) আল্লাহ থাকেন, এবং আজমের শরিফে থাকেন মহাদেব। সব ধর্মই সমান, এটা বোঝাতে গিয়েই এই মন্তব্য করেন ইন্দ্রানীল। শুধু তাই, মুসলিম ভোটারদের খুশি করতে মঞ্চ থেকে স্লোগান দেন ‘আল্লাহু আকবর।’ তাঁর এই মন্তব্যের পরই শুরু হয় বিতর্ক।

ইন্দ্রানীল কংগ্রেসের টিকিটে রাজকোট থেকে নির্বাচনে লড়াই করছেন। তিনি এদিন দাবি করেন, আল্লাহ এবং শিব একই। কংগ্রেস নেতা আরও বলেন, ‘আমি যখন বাসে করে হিন্দু শ্রদ্ধালুদের সঙ্গে সোমনাথ যাই তখন যতটা খুশি হই, ঠিক ততটা খুশিই হই, যখন ট্রেনে করে মুসলিমদের সঙ্গে আজমের শরিফ যাই।

এরপরই ইন্দ্রানীল মন্তব্য করেন, ‘আমার মতে সোমনাথে আল্লাহ এবং আজমের শরিফে মহাদেব থাকেন।’ এরপর মঞ্চ থেকে ‘আল্লাহু আকবর’ স্লোগান তুলে বলেন, ‘ওই মানুষগুলোকে জিততে দেবেন না যারা আমাদের ভাগ করতে চায়।’

প্রসঙ্গত, ইন্দ্রানীল রাজগুরু কংগ্রেসের ধনী প্রার্থীদের মধ্যে অন্যতম। ২০১২ সালে তিনি রাজকোটের বিধায়ক নির্বাচিত হন। এরপর রাজকোট পশ্চিম আসনেও প্রার্থী হন তিনি। ২০১৮ সালে রাজকোট কংগ্রেসের সভাপতির পদ থেকে ইস্তফা দেন। নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা থেকে জানা যায় তাঁর সম্পত্তির পরিমাণ ১৪১ কোটি। এছাড়া তাঁরএকটি ল্যাম্বরগিনি সহ মোট ১২ টি গাড়ি রয়েছে বলে জানা যাচ্ছে। ২০২২ সালে ইন্দ্রানীল আপ দলে চলে যান, পড়ে এই বছরই ফিরে আসেন কংগ্রেসে।

Related Articles