fbpx
টাইমলাইনরাজনীতি

কংগ্রেসে থাকতে রেশন নিয়ে দুর্নীতির অভিযোগ, বিজেপিতে এসে পেলেন খাদ্যমন্ত্রীর পদ

বাংলাহান্ট ডেস্কঃ আবারও একই প্রবাদ খেটে গেল রাজনীতিতে। প্রবাদটি হল ‘রাজনীতিতে কোনও কিছুই স্থায়ী নয়’৷ আর এটিই  ফের প্রমাণিত হল মধ্যপ্রদেশে (Madhya Pradesh)। সেই কারণে যাঁর বিরুদ্ধে কিছুদিন আগেও রেশন দুর্নীতির অভিযোগ তুলত বিজেপি, দলবদলের পর তিনিই পেলেন খাদ্যমন্ত্রীর দায়িত্ব!

জানা গিয়েছে, কিছুদিন আগে শিবরাজ সিং চৌহান (Shivraj Singh Chauhan) মন্ত্রিসভার সম্প্রসারণ হয়েছে। এ দিন মন্ত্রীদের মধ্যে দফতর বণ্টন করা হয়। দেখা যায়, শিবরাজ মন্ত্রিসভায় খাদ্যমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন বিসাহুলাল সিং (Bisahulal Singh) ৷ এর আগে কংগ্রেস বিধায়ক ছিলেন বিসাহুলাল।

কমলনাথ মন্ত্রিসভায় জায়গা না পাওয়ার ক্ষোভ থেকেই তিনি বিজেপি-তে যোগ দিয়েছিলেন। এই বিসাহুলালের বিরুদ্ধেই এক সময় গরিবের রেশন আত্মসাৎ করার অভিযোগ তুলেছিল বিজেপি।

কারণ, আরটিআই করে পাওয়া তথ্যের ভিত্তিতে এক ব্যক্তি দাবি করেছিলেন, বিপিএল তালিকাভুক্তদের জন্য বরাদ্দ করা এক টাকা কেজির চাল এবং গম আত্মসাৎ করেছেন বিসাহুলাল এবং তাঁর পরিবার। যা নিয়ে প্রবল শোরগোল হয়। বিষয়টি নিয়ে কম হই হট্টগোল করেনি বিজেপিও। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছিলেন বিসাহুলাল।

এখন ওই নেতাকেই খাদ্যমন্ত্রীর দায়িত্ব দেওয়ায় বিজেপি-কে পাল্টা বিঁধতে শুরু করেছে কংগ্রেস। তাদের প্রশ্ন, যাঁর বিরুদ্ধে এতদিন গরিবের রেশন আত্মসাতের অভিযোগ তুলল বিজেপি, তাঁকেই কীভাবে খাদ্যমন্ত্রীর দায়িত্ব দেওয়া হল?

কমল নাথ মন্ত্রিসভায় জায়গায় না হওয়ায় জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং তাঁর অনুগামীদের সঙ্গে দলবদল করেছিলেন বিলাহুলাল। তারই পুরস্কার হিসেবে শিবরাজ সিং মন্ত্রিসভায় জায়গা পেলেন তিনি।

Back to top button
Close