টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

দুর্নীতির অভিযোগ তৃণমূল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে, আবাস যোজনার তালিকায় তাঁরই ১৮ আত্মীয়!

বাংলাহান্ট ডেস্কঃ প্রধানমন্ত্রী আবাস যোজনায় (pm awas yojana) দুর্নীতি, স্বজনপোষণের অভিযোগ উঠল তৃণমূল (tmc) পরিচালিত গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের (murshidabad) নওদা ব্লকের রায়পুর গ্রাম পঞ্চায়েত এলাকায়। সেখানকার পঞ্চায়েত প্রধান সাহারন বিবির বিরুদ্ধে তাঁরই ১৮ জন আত্মীয়কে প্রধানমন্ত্রী আবাস যোজনার আয়ত্তায় ঘর পাইয়ে দেওয়ার তালিকায় নাম তোলার অভিযোগ করা হয়েছে।

শাসক দলের এই দুর্নীতির বিরুদ্ধে সরব হয়েছে বিজেপি শিবির। তাঁদের দাবি, যারা প্রকৃত পক্ষে এই যোজনার আয়ত্তায় পড়েন, তাঁদের নাম দিয়ে নিজের আত্মীয়দের ঘর পাইয়ে দিচ্ছেন এই পঞ্চায়েত প্রধান। শুধু এখানেই নয়, বিভিন্ন জায়গায় এই ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন মুর্শিদাবাদ দক্ষিণ সাংগঠনিক জেলার সভাপতি তথা বিধায়ক গৌরাশঙ্কর ঘোষ।

এবিষয়ে মুর্শিদাবাদ তৃণমূল কংগ্রেসের সভাপতি আবু তাহের খান জানিয়েছেন, ‘নামের তালিকা খতিয়ে দেখার জন্য জেলা শাসক বা বিডিওদের বলেছি। যাতে প্রকৃত গরীব মানুষেরাই ঘর পেতে পারেন, সেটাই ব্যবস্থা করা হচ্ছে। প্রধানমন্ত্রী আবাস যোজনার অন্তর্ভুক্ত গোটা নওদা ব্লকের তালিকা প্রশাসনের পক্ষ থেকে খতিয়ে দেখা হবে’।

অন্যদিকে স্বাভাবিকভাবেই নিজের বিরুদ্ধে ওঠা দুর্নীতি এবং স্বজনপোষণের অভিযোগ মানতে নারাজ অভিযুক্ত পঞ্চায়েত প্রধান সাহারন বিবি। তিনি দাবি করেছেন, ‘প্রধানমন্ত্রী আবাস যোজনার আয়ত্তায় ঘর দেওয়ার যে তালিকা প্রস্তুত করা হয়েছে, সেই তালিকায় যদি কেউ ঘর পাওয়ার যোগ্য না হন, তাহলে তাঁর নাম বাদ দেওয়া হবে’। তবে জানা গিয়েছে, প্রশাসনের পক্ষ থেকে এই তালিকা খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Back to top button