fbpx
টাইমলাইনটেক নিউজভারত

চীনা অ্যাপ বদলে ফেলতে চান? ইন্সটল করুন এই ৫ টি বিকল্প অ্যাপ্লিকেশন

বাংলাহান্ট ডেস্কঃ চীন (china) ও ভারতের (india) অশান্ত সীমান্ত পরিস্থিতিতে চিনা দ্রব‍্য বয়কটের ডাক দিয়েছিলেন ‘থ্রি ইডিয়টস’ খ‍্যাত সোনম ওয়াংচুক (sonam wangchuk) । ভারত-চিন সীমান্তে সৃষ্ট উত্তেজনার কথা উল্লেখ করে ভারতীয় নাগরিক হিসাবে সকলকে নিজের দায়িত্ব পালন করার আর্জি জানিয়েছেন ‘র‍্যাঞ্চো’। কিন্তু বেশ কিছু চীনা অ্যাপে আমরা এমন অভ্যস্ত হয়ে পড়েছি রোজকার জীবনে যে সেগুলি ছাড়া আমাদের জীবন অচল। রইল এমনই ৫ টি চীনা অ্যাপের ভারতীয় বিকল্প

টিকটকের বিকল্প শেয়ারচ্যাট

শেয়ারচ্যাট টিকটকের মতই ভিডিও তৈরির অ্যাপ্লিকেশন। অ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের 10 ​​টিরও বেশি আলাদা ভাষায় ভিডিও করবার সুবিধা দেয়। শেয়ারচ্যাট ইতিমধ্যে গুগল প্লে স্টোরে 100 মিলিয়ন ডাউনলোড ছাড়িয়ে গেছে।

ইউসি ব্রাউজারের বিকল্প জিও ব্রাউজার

JioBrowser অন্যতম জনপ্রিয় ভারতীয় ইন্টারনেফ ব্রাউজার যা ব্যবহারকারীদের ইন্টারনেট সার্ফিংয়ের অভিজ্ঞতা দেয়। একই সাথে এটি অত্যন্ত সুরক্ষিত। ইউসি ব্রাউজারের মতোই এখানেও সংবাদ এবং বিনোদনের সুবিধা রয়েছে।

ক্যামস্ক্যানারের বিকল্প অ্যাডোব স্ক্যান

অ্যাডোব স্ক্যান কোনও ভারতের তৈরি নয়; তবে এটি এই বিভাগের মধ্যে অন্যতম নির্ভরযোগ্য অ্যাপ্লিকেশন। বিনামূল্যে অ্যাপটি ডাউনলোড করে আপনার ডকুমেন্টগুলি এখনই স্ক্যান করতে পারবেন। অ্যাডোব স্ক্যানে ওসিআর প্রযুক্তিও রয়েছে যা তাত্ক্ষণিকভাবে মুদ্রিত এবং হস্তাক্ষর চিনে ফেলতে পারে ।

গুগল ড্রাইভ, চীনা ডাব্লুপিএস অফিস বিকল্প

ডাব্লুপিএস অফিস মাইক্রোসফ্ট উইন্ডোজ, ম্যাকোস, লিনাক্স, অ্যান্ড্রয়েড এবং আইওএস প্ল্যাটফর্মগুলির জন্য একটি বহুল ব্যবহৃত অফিস স্যুট ডাব্লুপিএস অফিস । ডাব্লুপিএস অফিসে এখনই শক্তিশালী ভারতীয় বিকল্প নেই; তবে গুগল ড্রাইভ এই বিভাগের সেরা। গুগল ড্রাইভ আপনার ফোন থেকেও অ্যাক্সেস করা যায়।

ফটো ভিডিও মেকার, চীনা ভিভাভিডিওর বিকল্প

ভিভাভিডিও একটি জনপ্রিয় চীনা অ্যাপ যা মূলত মোবাইল ফোনে ভিডিও এডিট করতে ব্যবহৃত হয়। অ্যাপ্লিকেশনটি কিছু নিরাপত্তার সমস্যা রয়েছে। আপনি যদি কোনও নিরাপদ বিকল্পের সন্ধান করেন তবে আপনি ‘ফটো ভিডিও মেকার’ ব্যবহার করতে পারেন। যা আপনাকে বিনাপয়সায় ভিডিওগুলি তৈরি এবং সম্পাদনা করতে দেয়।

Back to top button
Close