fbpx
টাইমলাইনভারত

EXCLUSIVE: সামনে এলো বাবা অমরনাথের প্রথম ছবি, কিন্তু যাত্রা নিয়ে এখনো রয়েছে অসামাঞ্জস্য

বাংলা হান্ট ডেস্কঃ লকডাউনের কারণে অমরনাথ যাত্রা (Amarnath Yatra) নিয়ে দেশজুড়ে ভক্তদের মধ্যে সংশয় তৈরি হয়েছে। এখনো পর্যন্ত এটা ঠিক করা যায় নি যে, নির্ধারিত সময় অনুযায়ী যাত্রার ছাড়পত্র পাওয়া যাবে কি না। আর এর মধ্যে বাবা অমরনাথের প্রথম ছবি সামনে এসেছে।

এই ছবিতে অমরনাথ গুহা, শিবলিঙ্গ আর আশেপাশের বরফ দেখা যাচ্ছে। গুহার ভিতরে শিবলিঙ্গ সম্পূর্ণ ভাবে তৈরি হয়ে গেছে। শ্রী অমরনাথ শ্রাইন বোর্ডের নির্ধারিত সময় অনুযায়ী ২৩ জুন যাত্রা শুরু করার প্রস্তাব রাখা হয়েছে। অমরনাথ নিয়ে সমস্ত নজর কেন্দ্র সরকারের উপরে টিকে রয়েছে। লকডাউন নিয়ে কেন্দ্র সরকারের নির্দেশ অনুযায়ী যাত্রা নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

শ্রাইন বোর্ড পুরনো সময় অনুযায়ী দেশজুড়ে ব্যাংকের শাখা গুলোতে গত ১লা এপ্রিল থেকে যাত্রীদের নাম নেওয়া শুরু করে দেওয়ার কথা জানিয়েছিল। কিনতি করোনা কারণে ডাকা লকডাউনের ফলে এটা সম্ভব হয় নি।

এরপর লাগাতার লকডাউনের সময় বেড়েই চলেছে। আর এই কারণে এখনো পর্যন্ত যাত্রার জন্য নাম নেওয়ার প্রক্রিয়া শুরু হয়  নি। তবে একসময় শোনা যাচ্ছিল যে, অমরনাথ যাত্রা ঠিক সময়মতই হবে কিন্তু সেই আশাতেও জল ঢেলে গেছে। এখন বাবার ভক্তরা সরকারের দিকে চেয়ে আছে যে, সরকার কি নির্দেশিকা জারি করে।

আপনাদের জানিয়ে দিই, গত বছরেও বাবার ভক্তদের মন ভেঙে গেছিল। কারণ গত বছর যাত্রার মধ্যেই কেন্দ্র সরকার গোটা জম্মু কাশ্মীরে কার্ফু জারি করে দিয়েছিল। এরপর জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়া হয়েছিল। আর সেই কারণে বাবার ভক্তদের অমরনাথ যাত্রা মাঝপথেই ছেড়ে দিতে হয়।

Back to top button
Close