fbpx
চাকরিটাইমলাইনব্যাবসাভারত

১০ লক্ষ চাকরির প্রতিশ্রুতি অ্যামাজন প্রধানের

বাংলা হান্ট ডেস্কঃ  এই মুহুর্তে বেকারত্ব সমস্যায় ভুগছে ভারতের যুব সমাজ। দেশের আর্থিক সঙ্কটের জেরে বহু সংস্থা ও প্রতিষ্ঠান থেকে কর্মহীন হতে হয়েছে দেশের বহু মানুষকে। এই আবহে দেশের মানুষকে দারুশ সুখবর দিল অ্যামাজন প্রধান জেফ বেজোস। ভারতে ১০ লক্ষ চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিলেন বেজোস।

তিনদিনের জন্য ভারত সফরে এসেছিলেন অ্যামাজন প্রধান জেফ বেজোস। দেশের বিভিন্ন শহরে ও মফঃস্বলে ছোট ও ক্ষুদ্র শিল্পের উন্নয়ন করতে আগেই ১ বিলিয়ান ডলার বিনিয়োগের কথা ঘোষমা করেছিলেন বেজোস।

Jeff Bezos, CEO of Amazon and founder of Blue Origin, at the Space Symposium in Colorado Springs, April 12, 2016. (Matthew Staver via Getty Images)

এ বার তিনি অ্যামাজন.ইনে একটি চিঠি পোস্ট করলেন তিনি। সেখানে লিখেছেন, ‘যত ঘুরছি তত আরও বেশি ভারতের প্রেমে পড়ে যাচ্ছি। ভারতীয় জনগণের অপরিসীম এনার্জি ও সৃজনশীলতা আমাকে অনুপ্রাণিত করেছে।’ ২০২৫ সালের মধ্যে ভারতে অ্যামাজনের বিনিয়োগ ১ মিলিয়ান চাকরির সুযোগ করে দেবে।

বৃহস্পতিবার এর প্রতিক্রিয়ায় স্পষ্ট জানিয়ে দেন কেন্দ্রীয় বাণিজ্যমন্ত্রী পীযূষ গোয়েল।, ‘দেশে বড় লগ্নি করে ভারতীয় ব্যবসায়ীদের বিরাট উন্নতি করছেন এমন ভ্রান্ত ধারণা যদি অ্যামাজন কর্তৃপক্ষের হয়ে থাকে তবে তাঁরা ভুল করছেন। লগ্নির থেকে অনেক জরুরি দেশের বাজারে প্রচলিত আইন মেনে চলা। ভারতে বহু ব্র্যান্ডের খুচরো পণ্যের বাজারের প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ আইন লঙ্ঘন নিয়ে ইতিমধ্যেই অ্যামাজন এবং ফ্লিপকার্ট-ওয়ালমার্টের বিরুদ্ধে যে তদন্ত শুরু হয়েছে, তাতে দোষী প্রমাণিত হলে, সবার জন্যই একই ধরনের শাস্তি অপেক্ষা করছে। তাতে দেশে নতুন লগ্নি এল কি না, তা দেখবে না কেন্দ্র।’

ভারত সরকারের সঙ্গে সংঘাত থাকলেও দেশের মানুষের জন্য এখানে বিনিয়োগ করতে যে আগ্রহী অ্যামাজান প্রধান, তা তিনি ভারত সফরে এসে ঠারেঠোরে বুঝিয়ে দিয়েছেন।

Back to top button
Close
Close