চাকরির খবরটাইমলাইনটাকা পয়সাভারত

ফুলটাইম অথবা পার্ট টাইম কাজ করে রোজগার করুন ৬০ থেকে ৭০ হাজার টাকা, দুরন্ত সুযোগ দিচ্ছে Amazon

বাংলা হান্ট ডেস্কঃ বিশেষত করোনা কালে ই-কমার্স সাইটগুলির উপর নির্ভরতা অনেক বেশি বেড়ে গিয়েছে সাধারণ মানুষের। ভিড় এড়িয়ে সমস্ত রকম ঝঞ্ঝাট ছাড়া অনলাইনে কেনাকাটা করতেই এখন বেশি পছন্দ করছেন সকলে। আর এই জিনিসপত্র তাদের কাছে পৌঁছে দিতে সবথেকে বেশি প্রয়োজন যাদের তারা হল ডেলিভারি বয়। আপনিও যদি এই করোনা কালের পর নতুন কোন চাকরি খুঁজছেন, বড় সুযোগ নিয়ে এলো ই-কমার্স প্ল্যাটফর্ম Amazon।

পার্ট টাইম অথবা ফুল টাইম যে কোন ভাবেই আপনি যুক্ত হতে পারে অ্যামাজনের সঙ্গে। সারাদিনে ন ঘন্টা কাজ করতে হবে এমন কোনও বাধ্যবাধকতাও নেই। অথচ রোজকার হতে পারে ৬০ থেকে ৭০ হাজার টাকা। অ্যামাজন জানিয়েছে, সম্ভব হলে চার ঘণ্টা কাজ করেও ডেলিভারি বয় হিসেবে মাসে বড় টাকা রোজগার করতে পারেন আপনি। অ্যামাজনের ডেলিভারি বয় হিসেবে আপনাকে শুধুমাত্র ওয়ারহাউজ থেকে প্যাকেজটি সংগ্রহ করতে হবে এবং তা পৌঁছে দিতে হবে নির্দিষ্ট ঠিকানায়।

অ্যামাজনের পক্ষ থেকে জানানো হয়েছে, এক্ষেত্রে আপনাকে সংস্থার পক্ষ থেকে কোন সময় বেঁধে দেওয়া হবে না। অর্থাৎ আপনি কত তাড়াতাড়ি কাজ শেষ করতে পারবেন তো সম্পূর্ণ নির্ভর করছে আপনার উপরেই। সংস্থার টার্গেট হলো প্রতিদিন ১০-১৫ কিলোমিটারের মধ্যে ১০০ থেকে ১৫০ টি ডেলিভারি প্যাকেজ ডেলিভারি করতে হবে আপনাকে। সাধারণত সকাল ৭ টা থেকে রাত ৮ টা অবধি প্যাকেজ ডেলিভারি করেন অ্যামাজনের কর্মীরা। তবে বড় বড় শহর যেমন দিল্লিতে এও দেখা গিয়েছে যে মাত্র চার ঘণ্টার মধ্যেই ১০০ থেকে ১৫০ টি ডেলিভারি প্যাকেজ ডেলিভারি করে দেন কর্মীরা।

আপনিও যদি অ্যামাজনের সঙ্গে যুক্ত হতে চান সেক্ষেত্রে আপনার অবশ্যই উপযুক্ত পড়াশোনার ডিগ্রী থাকা প্রয়োজন। এছাড়া সবথেকে বেশি দরকার একটি বাইক এবং তার লাইসেন্স। নিজস্ব বাইক না থাকলে আপনি ই-কমার্স সংস্থার সঙ্গে যুক্ত হতে পারবেন না। বিস্তারিত জানতে আগ্রহী ব্যক্তিরা যোগাযোগ করতে পারেন https://logistic.amazom.in/applynow এই ওয়েবসাইটে।

 

Related Articles

Back to top button