fbpx
টাইমলাইনটাকা-কড়ি

দুঃসময়ে কাজ করেছেন কর্মীরা, পুরস্কার হিসেবে আমাজন দিতে চলেছে ৫০০ মিলিয়ন ডলার বোনাস

বাংলাহান্ট ডেস্কঃ করোনা পরিস্থিতিতে রোগের তোয়াক্কা না করে কর্মীরা পৌঁছে দিয়েছেন পরিষেবা। তারই পুরস্কার হিসেবে আমাজন (Amazon) এবার কর্মীদের হাতে তুলে দিচ্ছে বিপুল অঙ্কের বোনাস।

আমাজন জানিয়েছে, বোনাস হিসাবে কর্মীদের হাতে তুলে দেওয়া হবে ৫০০ মিলিয়ন ডলার।আমাজন জানিয়েছে, এই বিশেষ বোনাসটি তাদের জন্য যারা করোনা অতিমারির তোয়াক্কা না করে জুন মাসে পরিষেবা পৌঁছে দিয়েছে। বোনাসটির নামকরণ করা হয়েছে ‘থ্যাংক ইউ বোনাস’। যদিও মে মাসের শেষে ওভার টাইমের বেতন প্রায় অর্ধেক করেছিল আমাজন।

জানা গিয়েছে, কাজের ধরন অনুযায়ী কর্মীরা আলাদা আলাদা বোনাস পাবে। আমাজন, অ্যামাজনের মালিকানাধীন খাবার বা বিতরণ পরিষেবা অংশীদারদের জন্য ড্রাইভারদের পুরো সময়ের কর্মচারীরা 500 ডলার করে পাবে। পার্টটাইম কর্মচারী বা চালকরা $ 250 পাবে। অ্যামাজন এবং পুরো খাবারের ফ্রন্ট-লাইন কর্মীরা $ 1,000 পাবে। এবং বিতরণ পরিষেবা অংশীদার মালিকরা, যারা গ্রাহকদের প্যাকেজ পেতে সহায়তা করে, তারা $ 3,000 পাবে। অ্যামাজন ফ্লেক্সের জন্য যারা জুনে 10 ঘন্টার বেশি সময় ধরে কাজ করেছিলেন তারা 150 ডলার পাবে।

যদিও আমাজনের বিরুদ্ধে করোনা পরিস্থিতিতে অভিযোগ কম নয়৷ তাদের বিরুদ্ধে অভিযোগ তারা ঠিক কত কর্মচারীর শরীরে করোনা ভাইরাস সংক্রমণ ঘটেছে তার সঠিক তথ্য প্রকাশ করেনি। আমাজনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এই বিষয়ে জানিয়েছেন,’ এই তথ্য খুব গুরুত্বপূর্ণ নয়’।

প্রসঙ্গত, এই মাসের শুরুতে, অ্যামাজন তার কর্মীদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতে এবং তাদের মধ্যে করোনভাইরাস সংকোচনের ঝুঁকি রোধ করতে একটি এ আই (A.I) চালু করেছে।

Back to top button
Close
Close