টাইমলাইনভারত

দীপাবলিতে বড় চমক আম্বানির, ২০ কেজি সোনায় কামাক্ষ্যা মন্দিকে মুড়ে দেবে রিলায়েন্স

বাংলাহান্ট ডেস্কঃ এই দীপাবলিতে এক নতুন সাজে সেজে উঠছে অসমের কামাক্ষ্যা মন্দির (kamakhya temple)। সোনার সাজে সাজিয়ে তুলবেন রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। মুম্বাই থেকে অভিজ্ঞ শিল্পীরা সেখানে ইতিমধ্যেই মন্দির সাজানোর কাজ শুরু করে দিয়েছে। কাজ শেষ করা হবে দীপাবলির আগেই।

দীপান্বিতা অমাবস্যাতে কালী পুজোয় এক নতুন উপহার দিতে চলেছেন মুকেশ আম্বানি। অসমের কামাক্ষ্যা মন্দিরের গম্বুজ মুড়ে দেওয়া হবে সম্পূর্ণ সোনার পাত দিয়ে। খরচ পড়ছে আনুমানিক ১০ কোটি টাকা। সেইসঙ্গে জানা গিয়েছে সোনার লাগছে প্রায় ২০ কেজি।

নতুন চমকে বাড়তে পারে ভক্তের আগমন
কামাক্ষ্যা মন্দির (kamakhya temple) ট্রাস্ট বোর্ডের মুখ্য মোহিত চন্দ্র শর্মা বলেছেন, ‘করোনা মহামারির কারণে বেশ কিছুদিন বন্ধ থাকার পর আবারও মন্দির খোলা হয়েছে। এই সময় মন্দিরের এই নতুন মেকওভারে মন্দিরকে ভক্তদের কাছে আরও বেশি আকর্ষণীয় করে তুলবে। আশা করা যাচ্ছে এরপর মন্দিরে আগত ভক্ত সংখ্যা আরও বেড়ে যাবে’।

কাজ চলছে জোরকদমে
মন্দির কর্তৃপক্ষ জানিয়েছে, ‘মন্দিরের গম্বুজের পাশে যে তিনটি বিরাট কলস রয়েছে, তা এখন সোনায় মোড়া হচ্ছে। কাজ প্রায় শেষের দিকে। প্রথমে তামার ডিজাইনে ফ্রেম তৈরি করে তার উপর এই সোনার পাত লাগানো হবে। হয়ত আগামী সপ্তাহ দুয়ের মধ্যেই কাজ সম্পন্ন হবে। RIL-এর কাছে থেকে গত বছর সেপ্টেম্বর মাসে এই প্রস্তাব পাওয়ার পর থেকেই মন্দিরে কাজ শুরু হয়ে গেছে। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা হলেন মা কামাক্ষ্যার একনিষ্ঠ ভক্ত। তাই মন্দিরের সৌন্দর্যায়নের কাজে তিনিও গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করেছেন’।

Back to top button