আন্তর্জাতিকটাইমলাইন

এটাই চীনের কমিউনিস্ট পার্টির স্বভাব, ভারতের পাশে দাঁড়িয়ে ফের চীনকে আক্রমণ আমেরিকার

বাংলা হান্ট ডেস্কঃ হোয়াইট হাউসের (White House) প্রেস সচিব কালেলি ম্যাকেনি (Kayleigh McEnany) বলেন, আমেরিকার (America) রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প (Donald Trump) অনুযায়ী ভারত (India) আর অন্যান্য দেশের বিরুদ্ধে বেজিং এর আক্রমণাত্বক মনোভাব চীনের কমিউনিস্ট পার্টির আসল চেহারা। ভারত আর চেনের সেনার মধ্যে পূর্ব লাদাখে হওয়া সংঘর্ষ নিয়ে উনি বলেন, আমেরিকা এই পরিস্থিতিতে কড়া ভাবে নজর রাখছে। আর এই পরিস্থিতির শান্তিপূর্ণ সমাধানের সমর্থন করে।

কালেলি ম্যাকেনি বলেন, ভারত আর চীনের মধ্যে চলা উত্তেজনা নিয়ে আমরা কড়া নজর রাখছি। রাষ্ট্রপতিও এই পরিস্থিতিতে কড়া নজর রাখছেন। উনি বলেন যে, চীন বিশ্বের অন্যান্য অংশে যেমন আক্রমণাত্বক মনোভাব পালন করছে, ঠিক তেমনই আক্রমণাত্বক মনোভাব ভারতের বিরুদ্ধেও দেখাচ্ছে। এই স্বভাব চীনের কমিউনিস্ট পার্টির আসল চেহারা উজাগর করে।

আরেকদিকে,  চীনের (China) ৫৯ টি অ্যাপ বন্ধ করা নিয়ে ভারতের (India) সমর্থনে পাশে দাঁড়ায় আমেরিকা (America)। মার্কিন যুক্ত রাষ্ট্র ভারতের এই পদক্ষেপের প্রশংসা করেছে। আমেরিকার বিদেশ মন্ত্রী মাইক পম্পিও বলেন, এই পদক্ষেপ ভারতের সার্বভৌম ক্ষমতা, অখণ্ডতা আর রাষ্ট্রীয় সুরক্ষাকে মজবুত করবে। আমেরিকার বিদেশ মন্ত্রী বলেন, আমরা চীনা মোবাইল অ্যাপ গুলোকে ভারতে ব্যান করার পদক্ষেপকে সমর্থন জানাচ্ছি। মাইক বলেন, এই অ্যাপ গুলো চীনের কমিউনিস্ট পার্টির নজরদারির অঙ্গ ছিল।

Back to top button