টাইমলাইনআন্তর্জাতিক

নিজেকে পয়গম্বর বলে করেন ২০টি বিয়ে, ছাড়েন নি নিজের মেয়েকেও! গ্রেফতার ধর্মগুরু

বাংলাহান্ট ডেস্ক : তিনিই নাকি পয়গম্বর। এমনই দাবি করেন এক ব্যক্তি। আর সেই দাবিতেই এক এক করে সেরে ফেলেছেন ২০ টি বিবাহ। এমনকি ছাড় পাননি ওই ব্যক্তির নিজের মেয়েও। আমেরিকার (America) অ্যারিজোনায় বসবাসকারী ওই ব্যক্তির নাম স্যামুয়েল রেপলী বেটম্যান। এই ব্যক্তি ১৫ বছরের কম বয়সী কিশোরীদের নিজের শিকার বানাত।

সুত্র মারফত খবর, স্যামুয়েল ২০১৯ সালে একটি ছোট সংগঠন তৈরি করে। প্রাথমিক ভাবে এই সংগঠনের সদস্য সংখ্যা ছিল ৫০জন। সংগঠনটির নাম রাখা হয় ফান্ডামেন্টালিস্ট চার্চ অফ জিসাস ক্রাইস্ট অফ লেটার ডে সেন্টস। এই সংগঠনের নেতৃত্ব দিতে দিতে নিজেকে ভগবান ভাবতে শুরু করে স্যামুয়েল। একটা সময় পর নিজের মেয়েকে বিয়ে করার ইচ্ছাও প্রকাশ করে সে।

শুধু তাই নয়, স্যামুয়েল নিজের অনুগামীদের তার মেয়েদের সঙ্গে যৌন সম্পর্ক করারও নির্দেশ দেন। তার মেয়েদের মধ্যে একজনের বয়স ১২ বছরেরও কম বলে জানা যাচ্ছে। আমেরিকার পুলিস সংস্থা এফবিআই সূত্রে জানা যাচ্ছে, ৪৬ বছরের স্যামুয়েল এখনও পর্যন্ত ২০টি বিয়ে করেছে। এর মধ্যে বেশির ভাগ মেয়ের বয়সই ১৫ বছরের কম বলে জানা যাচ্ছে।

পুলিস সুত্রে খবর, যখন স্যামুয়েলকে গ্রেফতার করা হয়, তখনও গাড়ির মধ্যে একাধিক মেয়ে উপস্থিত ছিল। স্যামুয়েলের গাড়ির মধ্যে ছিল একটি সোফা এবং একটি শৌচাগারের বালতি। পুলিস অনুমান করছে অ্যারিজোনা, উতাহ, নেওয়াদা এলাকায় মেয়ে পাচার করত সে।

জানা যাচ্ছে, প্রথমে শিশুদের যৌন নিগ্রহের অপরাধে গ্রেফতার করা হয় স্যামুয়েলকে। কিন্তু সে এই মামলায় জামিন পেয়ে যায়। আবার অন্য মামলায় তাকে গ্রেফতার করে এফবিআই৷ প্রমান হিসাবে ৯ নিপীড়িতার বয়ান লিপিবদ্ধ করা হয়। এই মুহুর্তে স্যামুয়েলের বিরুদ্ধে ব্যাভিচার, শিশুদের যৌন নিগ্রহ, বয়স্ক এবং শিশুদের দিয়ে সম্মিলিত যৌনাচার করানোর মত মামলা চলছে বলে জানা যাচ্ছে।

Related Articles