টাইমলাইনআবহাওয়া

আমফান আপডেট : ক্রমশ শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় আমফান,বিকেল ৩ টের মধ্যেই আছড়ে পড়বে কলকাতায়

 

বাংলা হান্ট ডেস্কঃ ২০২০ যেন এক অভিশপ্ত বছর গোটা বিশ্ববাসীর কাছে। একে একে করোনা ভাইরাসের ভয়ঙ্কর রূপ প্রত্যক্ষ করছে গোটা বিশ্ববাসী।অন্যদিকে, ঘাড়ের কাছে নিঃশ্বাস নিচ্ছে ঘূর্ণিঝড় আমফান। হাওয়া অফিসের তরফ থেকে ঘূর্ণিঝড় আমফানের ভয়াবহতা দেখে আগেই সর্তকতা জারি করা হয়েছিল।

আবহাওয়া দপ্তরের তরফ থেকে জানানো হচ্ছে, ক্রমশ নিজের শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় আমফান, বিকেল তিনটের মধ্যে আছড়ে পড়বে কলকাতায়।

কিছুক্ষণ আগে মারাত্মক বাক নিয়ে রাজ্যের আরও কাছে এগিয়ে এলো এই ভয়ঙ্কর ঘূর্ণিঝড়। বর্তমানে দক্ষিণ পূর্ব অঞ্চল থেকে ১৭৫ কিলোমিটার দূরে অবস্থান করছে ঘূর্ণিঝড়। সম্ভবত সুন্দরবনের কাছে ল্যান্ডফল করবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

এরপর উত্তর পূর্ব অঞ্চল দিয়ে কলকাতার খুব কাছ দিয়ে যাবে এই ভয়ঙ্কর ঘূর্নিঝড়।কলকাতা, হাওড়া, হুগলি, পশ্চিম মেদিনীপুরে ঝড়ের গতি বেগ হবে প্রতি ঘণ্টায় 130 কিলোমিটার।

এছাড়াও আবহাওয়াবিদরা জানাচ্ছেন, প্রায় 12 ঘন্টা ধরে পশ্চিমবঙ্গে তান্ডব চালাবে এই ঘূর্ণিঝড় আমফান। বুধবার বিকেলে 5 টা থেকে বৃহস্পতিবার ভোর 5 টা পর্যন্ত তান্ডব চালাতে পারে এই প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড়। ইতিমধ্যেই কলকাতা সহ একাধিক জেলা জুড়ে শুরু হয়েছে ঝড়-বৃষ্টি। নানান জায়গায় গাছ পড়ে সমস্যার সৃষ্টি করেছে।

Related Articles

Back to top button