টাইমলাইনবিনোদন

‘কিশোর কুমার আগে আমার বাবা’, স্বজনপোষন বিতর্ক নিয়ে স্পষ্ট বক্তব‍্য অমিত কুমারের

বাংলাহান্ট ডেস্ক: কিংবদন্তী গায়ক কিশোর কুমারের (kishore kumar) পুত্র অমিত কুমার (amit kumar)। বাবার গান তো বটেই, নিজে নিত‍্য নতুন গানের অ্যালবাম বের করে উপহার দিচ্ছেন সঙ্গীতানুরাগীদের। পাশাপাশি হিন্দি ও বাংলা দুই রিয়েলিটি শোয়েরই অতিথি বিচারক হতে দেখা যায় তাঁকে মাঝে মধ‍্যে। এ নিয়ে বিতর্কেরও সূত্রপাত করেছিলেন তিনি। হিন্দি ইন্ডিয়ান আইডল নিয়ে বিতর্কিত মন্তব‍্যের পর সদ‍্য বাংলায় সুপার সিঙ্গার থ্রি তেও এসেছিলেন অমিত কুমার।

কিন্তু তাঁর আফশোস, সর্বত্রই প্রতিযোগিতার ধারা গতানুগতিক। তবে নতুন শিল্পীদের মধ‍্যে অনেকেরই প্রতিভা রয়েছে। সুপার সিঙ্গারের মঞ্চে অনেকেরই গান পছন্দ হয়েছে বলে জানান অমিত কুমার। তাদের প‍রিমর্শ দিয়েছেন, প্লেব‍্যাক এ আটকে না থেকে নিজস্ব গান রচনা করতে। নতুন প্রজন্মর এভাবেই এগোনো উচিত বলে মনে করেন তিনি।


কিশোর কুমার পুত্র হওয়ায় বহুবার স্বজনপোষনের মতো মতো অভিযোগের সম্মুখীন হয়েছেন অমিত কুমার। আনন্দবাজার অনলাইনে সঙ্গে সাক্ষাৎকারে তিনি স্পষ্ট জানান, কিছু মানুষ এসব বলবেই। সেটা তাদের ঈর্ষা। অনেকে আবার বলে, তিনি নাকি গান গাইতেই জানেন না। তবে কোনো কথাই কানে তোলেন না অমিত। কিশোর কুমার আগে তাঁর বাবা।

তাঁর কথায়, “কিশোর কুমার, অমিত কুমারের নাম এক পুরস্কার মঞ্চে মনোনয়ন পেয়েছে। সেখান থেকে আমি পুরস্কৃত হয়েছি। এটাও কি স্বজনপোষণ? সবার কথা ধরতে গেলে গান ছেড়ে দিতে হয়! এখন আমি স্বাধীন ভাবে কাজ করছি। বাবার, আমার জনপ্রিয় হিন্দি ছবির গানের ‘কভার সং’ গাইছি। নিজের শো করার ইচ্ছে আছে।”


সদ‍্য মুক্তি পেয়েছে অমিত কুমারেরের নতুন গানের অ্যালবাম ‘জিন্দা হুঁ ম‍্যায়’। জানালেন পুরনো থেকে নতুন সব প্রজন্মই শুনছে তাঁর গান। তবে কিছুদিন আগেই সোশ‍্যাল মিডিয়ায় তিনি দাবি করেছিলেন, এখনকার প্রজন্ম নাকি তাঁর গানের গলা পছন্দ করে না।

এক অনুরাগী তাঁকে প্রশ্ন করেছিলেন, এখনকার ছবিতে গান গাইতে দেখা যায় না কেন তাঁকে। উত্তরে কিশোর-পুত্র লেখেন, ‘কারণ আমি ছবিতে গান গাইতে চাই না। এখনকার প্রজন্ম আমার গলা পছন্দ করে না। ওরা ভাবে আমি অপ্রত‍্যাশিত ভাবেই সাফল‍্য পেয়ে গিয়েছি।’

Related Articles

Back to top button