টাইমলাইনভারতরাজনীতি

‘খ্রিস্টান মা, পার্সি বাবার ছেলে হিন্দু!” রাহুল গান্ধীর নতুন সাজ নিয়ে কটাক্ষ করে ট্যুইট মালব্যর

বাংলাহান্ট ডেস্ক : রাহুল গান্ধি কি সত্যিই হিন্দু? এই প্রশ্ন তুলে সরাসরি আক্রমণ করলেন বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য। সম্প্রতি ভারত জোড়ো যাত্রায় মধ্যপ্রদেশের ওমকারেশ্বর মন্দিরে গিয়ে আরতি করেন রাহুল ৷ সেই ছবি, ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। (Amit Malviya tweets over Rahul Gandhi’s Hindu credentials) ৷ সেই ঘটনাকে টেনে এনেই তোপ দাগলেন বিজেপি নেতা।

এই ঘটনায় অমিত টুইট করে লেখেন, ক্যাথলিক মা এবং পার্সি বাবার ছেলেকে হিন্দু বলে প্রমাণ করতে কংগ্রেস এত হুড়োহুড়ি করছে কেন ?’ এরপর আবারও হিন্দু ধর্মের প্রসঙ্গ টেনে তিনি লেখেন, ‘ভারতে হিন্দু সংখ্যাগরিষ্ঠ ৷ সেই জন্য হিন্দু ভোট পেতে মরিয়া হয়ে উঠেছে কংগ্রেস। কংগ্রেসের সংখ্যালঘু রাজনীতিতে কি আর লাভ হচ্ছে না ?’ এরপর তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘হিন্দুদের বোকা বানানো বন্ধ করুন’।

এদিন টুইট করে রাহুল লেখেন, ‘শিব ত্যাগ এবং তপ। স্বয়ং করুণা তিনি। তিনি রুদ্রও, অনাদি আর অনন্ত ৷ আজ দ্বাদশ জ্যোতির্লিঙ্গের একটিতে ভগবান ওমকারেশ্বর মন্দিরে আরাধনা করলাম ৷ তার সঙ্গে নর্মদায় আরতি করার সৌভাগ্যও হল ৷ হর হর নর্মদেব। হর হর মহাদেব ৷’

এই ভিডিয়ো পোস্টের পরেই নেটিজেনরা রাহুলের পাশাপাশি নরেন্দ্র মোদির আরতি করার ভিডিয়ো পোস্ট করে দু’জন এবং বিজেপি-কংগ্রেসের মধ্যে তুলনা করা শুরু করেন। ২০২৪-এর নির্বাচনের আগে হিন্দুদের মন জয় করতে কংগ্রেসও কি হিন্দুত্বকেই বেছে নিল ? আর ঠিক এই কারণেই ওমকারেশ্বরে পুজো দেওয়া, নর্মদায় আরতি করা নিয়ে বিজেপিও পালটা তোপ দাগছে রাহুল গান্ধিকে।

এবছর অগস্টের শুরুতে রাহুল গান্ধি একটি টুইটে জানান তিনি লিঙ্গায়ত ধর্মগুরুর কাছে দীক্ষা পেয়েছেন (Rahul Gandhi receives Ishtalinga Deekshe) ৷ তিনি লেখেন, ‘এটা খুবই সৌভাগ্যের বিষয়, আমি শ্রীজগদগুরু মুরুঘরাজেন্দ্র বিদ্যাপীঠে গিয়েছিলাম। সেখানে ডঃ শ্রী শিবামূর্তি মুরুঘা শারানারুর কাছ থেকে ইষ্টলিঙ্গ দীক্ষা পেয়েছি।’ রাহুল গুরু বাসবান্নার শিক্ষার কথা উল্লেখ করে বলেন, ‘গুরু বাসবান্নার শিক্ষা চিরন্তন ৷ মঠের শারাণারুর কাছ থেকে আরও অনেক কিছু জানতে পারলাম, মাথা নত হয়ে আসছে ৷’ ২০২৪ এর নির্বাচনের আগে সব দলই হিন্দুত্ব অস্ত্র ঝালিয়ে নিতে চাইছে বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞ মহল।

Related Articles