টাইমলাইনপশ্চিমবঙ্গ

আদিবাসী বাড়িতে কলাপাতায় পেট পুরে ভাত ডাল খেলেন অমিত শাহ, দেখুন ভিডিও

বাংলা হান্ট ডেস্কঃ দুদিনের পশ্চিমবঙ্গ সফরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আজ তিনি বাঁকুড়ার সফরে আছেন। সেখানে রবীন্দ্র ভবন থেকে রাজ্য থেকে তৃণমূল সরকারকে উৎখাত করার ডাক দেন তিনি।

রবীন্দ্র ভবনে ভাষণ দেওয়ার আগে পুয়াবাগানে বিরসা মুন্ডার মুর্তিতে মালা দেন। তিনি নিজের মন্তব্যে বলেন যে, রাজ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আগামী নির্বাচনে বিজেপির সরকার গঠন হবে। তিনি বলেন, আজ ভগবান বিরসা মুন্ডার প্রতিমাকে শ্রদ্ধাঞ্জলি দিয়ে আমার দুদিনে বাংলার সফরের শুভারম্ভ হয়েছে। আমি কাল রাত থেকেই বাংলায় আছি। যেখানেই গিয়েছি, সেখানেই এরকম উৎসাহ দেখা গিয়েছে। একদিকে, মমতা ব্যানার্জীর প্রতি মানুষের ক্ষোভ দেখা গিয়েছে। তেমনই, আরেকদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি বাংলার মানুষের শ্রদ্ধা এবং ভালবাসা দেখা গিয়েছে। আর এটা দেখে আমি বলতে পারি যে, আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে বাংলায় বিজেপির সরকার হবে।

তিনি বলেন, যেভাবে বাংলার দরিদ্র এবং সমস্ত মানুষের প্রতি ভারত সরকার কাজ করেছে, এবং প্রকল্প শুরু করেছে, সেটি সবার কাছে এসে পৌঁছায় নি। আমি যদি এই অঞ্চলের কথা বলি, তাহলে এখানকার আদিবাসী বহুল অঞ্চলে ভারত সরকার বাড়ি বানানোর জন্য আবাসের টাকা দিয়েছিল। কিন্তু সেটা তাঁদের কাছে পৌঁছায় নি। কৃষকদের ৬ হাজার করে টাকা দেওয়া হচ্ছে গোটা দেশে, কিন্তু এখানে সেটা পৌঁছায় নি।

তিনি বলেন, প্রতিটি গরিব পরিবার বছরে পাঁচ লক্ষ টাকার বিনামূল্যে চিকিৎসার সুবিধা পায়। সেটাও এখানে পায়নি। তিনি বলেন, ভারত সরকারের ৮০ এর বেশি যোজনা, যেগুলো গরিব মানুষের জন্য আর গরিবদের স্বার্থে শুরু করা হয়েছে, সেগুলোও এখানে শুরু হতে দেয়নি মমতা সরকার।

তিনি বলেন, মমতা ব্যানার্জী ভাবছেন, এই প্রকল্প গুলি রুখে দিয়ে তিনি রাজ্যে বিজেপিকে রুখতে পারবেন। কিন্তু সেটা হবে না। আমি আপনার কাছে অনুরোধ করে বলছি, ভারত সরকার দ্বারা দেওয়া গরিবদের টাকা তাঁদের কাছে পৌঁছাতে দিন, কৃষকদের অ্যাকাউন্টে ৬ হাজার করে টাকা পৌঁছাতে দিন, গরিবদের বিনামূল্যে কেন্দ্র সরকারের চিকিৎসার ব্যবস্থা পৌঁছাতে দিন, তাহলে গরিবেরা আপনার জন্য ভাববে।

রবীন্দ্র ভবনে নিজের ভাষণ শেষ করে বাঁকুড়ায় আদিবাসী বাড়িতে কলাপাতায় পেট পুরে ডাল ভাত খান স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ।

 

Back to top button