fbpx
টাইমলাইনপশ্চিমবঙ্গভারত

অযোধ্যা মামলার রায়দানের পর মমতাকে ফোন অমিত শাহের

বাংলা হান্ট ডেস্ক : শনিবার সুপ্রিম কোর্টের তরফ থেকে অযোধ্যা মামলার রায় ঘোষণার পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ফোন করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। নবান্ন সূত্রের খবর অযোধ্যা মামলার রায়দানের পর রাজ্যের নিরাপত্তা পরিস্থিতি এবং পরিস্থিতি সম্পর্কে জানতেই নাকি ফোন করেছিলেন অমিত শাহ।

পাশাপাশি বেশ কয়েক মিনিট ধরে অমিত শাহ এবং মুখ্যমন্ত্রীর মধ্যে কথোপকথন হয়েছিল,রাজ্যের পাশাপাশি রাজ্যের সমস্ত সীমান্তবর্তী এলাকার পরিস্থিতির বিষয়েও মুখ্যমন্ত্রীর কাছ থেকে খোঁজ নিয়েছেন অমিত শাহ, একই সঙ্গে নিরাপত্তা ব্যবস্থা আটক ছোট করতেও নির্দেশ দিয়েছিলেন। এমনকি যে কোনও পরিস্থিতিতে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী সাহায্য করতে তত্পর এমনটাও জানিয়েছিলেন তিনি ।

উল্লেখ্য যদিও অযোধ্যা মামলার রায়দানের অনেক আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্ত রাজ্যবাসীর উদ্দেশে শান্তি শৃঙ্খলা বজায় রাখার বার্তা দিয়েছিলেন পাশাপাশি সমস্ত স্পর্শকাতর এলাকাগুলিতে অতিরিক্ত নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছিল। যে কোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সমস্ত রকম ব্যবস্থা নেওয়া হয়েছিল রাজ্য সরকারি তরফে।

অন্য দিকে, সুপ্রিম কোর্টের নির্দেশে অযোধ্যার বিতর্কিত জমি পাবে রাম জন্মভূমি, সে ক্ষেত্রে সুপ্রিম কোর্টের তরফ থেকে একটি ট্রাস্ট গঠনের নির্দেশ দেওয়া হয়েছে যাঁরা তিন চার মাসের মধ্যে মন্দির তৈরির রূপরেখা বানাবে। যদিও সুপ্রিম কোর্টের রায়ে কোনও খালি জমিতে বাবরি মসজিদ নির্মাণ হয়নি এমনটা বলা হয়েছে কিন্তু সেখানে যে রাম মন্দিরই ছিল তেমনটা কোনও প্রমাণ নেই।

Leave a Reply

Close
Close