fbpx
আবহাওয়াটাইমলাইনভারত

আসামে ২০০০ গ্রাম জলের তলায়, ক্ষতিগ্রস্থ ৯ লাখ ২৬ হাজার মানুষ; স্থিতি জানতে মুখ্যমন্ত্রীকে ফোন অমিত শাহর

বাংলাহান্ট ডেস্কঃ ক্রমশ আরো খারাপ হয়ে চলেছে আসামের (assam) বন্যা পরিস্থিতি। ইতিমধ্যেই ২০০০ গ্রাম জলমগ্ন, ২৩ জেলার ৯ লাখ ২৬ হাজারের বেশী মানুষ ক্ষতিগ্রস্থ। পরিস্থিতি জানতে অসমের মুখ্যমন্ত্রীকে ফোন করলেন দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (amit shah)।

অমিত শাহ বন্যার পরিস্থিতি পর্যালোচনা করতে আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে ফোন করেন। সোনওয়াল অমিত শাহকে বলেছিলেন যে আসামের বন্যার মোকাবেলায় কী প্রস্তুতি নেওয়া হয়েছে এবং আরও কী পদক্ষেপ নেওয়া দরকার। পাশাপাশি, অমিত শাহ তাকে জিজ্ঞাসা করেছিলেন বন্যার ত্রাণ শিবিরে করোনার ভাইরাস সংক্রমণ রোধে কী ব্যবস্থা নেওয়া হচ্ছে। এই প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় রাজ্য সরকারকে সাহায্য করবার আশ্বাস দিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রী।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, গত কয়েকদিনের প্রবল বৃষ্টির ফলে ইতিমধ্যেই বিপদসীমার ওপর দিয়ে বইছে ব্রহ্মপুত্রের জল। যে কোনো মুহুর্তে দুকুল ছাপিয়ে বন্যায় ভাসাতে পারে বিস্তীর্ণ অঞ্চল।

এবার সঠিক সময়েই ঢুকেছে বর্ষা। ইতিমধ্যেই দেশের বিভিন্ন প্রান্তে শুরু হয়েছে প্রবল বৃষ্টি। কেন্দ্রীয় জল কমিশনের দেওয়া তথ্য অনুযায়ী, ইতিমধ্যে ব্রহ্মপুত্র নদের জলের গভীরতা ৪৯ মিটারের বেশী। যা বিপদসীমার থেকে ১ মিটার বেশী বলেই জানা যাচ্ছে। আবহাওয়া দপ্তর ইতিমধ্যে বাংলা সহ উত্তর পূর্বের রাজ্য গুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে। যার জেরে যে কোনো মুহুর্তে দুকুল ছাপিয়ে বইতে শুরু করবে ব্রহ্মপুত্র নদ, মনে করছেন বিশেষজ্ঞ মহল।

Back to top button
Close
Close