টাইমলাইনভারত

পরিযায়ী শ্রমিকদের পাশে দাঁড়াবে বিজেপি নেতা কর্মীরা, নির্দেশ অমিত শাহের

বাংলাহান্ট ডেস্ক : অমিত শাহ(Amit shah ) আগামী দু সপ্তাহের জন্য পরিযায়ী শ্রমিকদের (Migrant Workers)পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছেন । পরিযায়ী শ্রমিকদের নিয়ে এই কদিন যথেষ্ট রাজনৈতিক তরজা হয়েছে। তার পাশাপাশি তাদের দুর্দশার ছবিও আমাদের সামনে এসেছে। অমিত শাহের মতামত অনুযায়ী  বর্তমান সভাপতি জেপি নাড্ডা (J P Nadda)রাজ্য নেতৃত্বগুলিকে , হাইওয়ে, রেলট্র্যাকের পাশে ক্যাম্প করে  খাবার, জল এবং মাস্ক, চটি, সাবান প্রদান  করতে নির্দেশ দিয়েছেন। অনেক রাজ্য ট্রেন চালানোর ব্যাপারে সাহায্য করছে না। কিন্তু এদিকে পরিস্থিতি খারাপ দিকে এগোচ্ছে। অনেক পরিযায়ী শ্রমিকদের মাইল মাইল হেটে বাড়ি ফিরতে হচ্ছে। কাঠ ফাটা রোদে লাগাতার হেটে বাড়িতে ফেরার পথে অনেক শ্রমিকদের মৃত্যুও হয়েছে। পরিযায়ীদের জন্য শ্রমিক স্পেশাল ট্রেনের ব্যবস্থা করা হলেও সমস্যা মেটেনি।

IMG 20200516 WA0020 Bangla Hunt Bengali News

বিজেপি কর্মীদের ক্যাম্প করার নির্দেশ

দলের নেতা-কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে  বিজেপির তরফে হাইওয়ে, রেলট্র্যাকের পাশে ক্যাম্প করে চটি, সাবান, খাবার, জল এবং মাস্ক বিতরণ পাশাপাশি শ্রমিকদের সাহায্য করা হবে। আরো এই নিয়ে  বৃহস্পতিবার বিজেপির দলের সাধারণ সম্পাদকদের   বৈঠকও  হয় ।

বিজেপির তরফ থেকে দলের কর্মীদের নির্দেশ দেওয়া হয়েছে

শ্রমিকদের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে দলের তরফ থেকে।  পরিযায়ীদের কেউ অসুস্থ হয়ে পড়েন, তাহলে তাঁদের যাতে তাড়াতাড়া হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করার জন্য হাইওয়েগুলির পাশে বেশি সংখ্যায় অ্যাম্বুলেন্স রাখা হয়।

Back to top button