টাইমলাইনভারতরাজনীতি

“কম্পিউটারের সামনে বসে EVM হ্যাক করছেন অমিত শাহ”- বিহার নির্বাচনকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ঠাট্টা তামাশা

বাংলাহান্ট ডেস্কঃ বিহার নির্বাচনে মহাজোটকে হারিয়ে নির্বাচনে জয়লাভ করেছে NDA। তবে একদিকে যখন ভোট গণনা চলছিল, তখন অন্যদিকে স্যোশাল মিডিয়ায় উঠেছিল মিমের ঝড়। এক দল অন্য দলকে নিচু দেখানোর লড়াই। সেই সঙ্গে শেয়ার হয়, EVM হ্যাকের বিষয়ে কম্পিউটারে কর্মরত অমিত শাহের (Amit shah) ছবি। যা স্যোশাল মিডিয়ায় ব্যাপকহারে ভাইরাল হয়ে যায়।

নির্বাচন হবে আর EVM হ্যাক নিয়ে কোন কথা হবে না, তা তো সম্ভব হয়। নির্বাচনের সঙ্গে EVM হ্যাকের বিষয় অতোপ্রতোভাবে জড়িত। নির্বাচনের পর ভোট গণনার সময় EVM হ্যাকের বিষয় নিয়ে কথা উঠবেই, তা EVM হ্যাক করা হোক বা না হোক। এক্ষেত্রেও তাঁর অন্যথা হল না।

একজন ট্যুইটার ব্যবহারকারী গতকাল বিহার নির্বাচনের ভোট গণনার সময় স্যোশাল মিডিয়ায় কম্পিউটারে কর্মরত অমিত শাহের (Amit shah) ছবি দিয়ে শেয়ার করে লেখেন, ‘অমিত শাহে বিহার ভোটে EVM হ্যাকিং-এর কাজ করছেন’। পোস্টটি পাবলিশ হওয়ার সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়ে যায়।

পাশাপাশি গতকাল বিজেপি সমর্থকরা ওয়েব সিরিজ মির্জাপুর থেকে মুন্না ভাইয়ের ছবি শেয়ার করে লিখেছিলেন, ‘মিষ্টি বিতরণ শুরু কর, উৎসবের পরিবেশ এখন’। যা স্যোশাল মিডিয়ায় ব্যাপক হারে ভাইরাল হয়ে যায়।

ভোট গণনার সময় মহাজোট এগিয়ে থাকায় স্যোশাল মিডিয়ায় শেয়ার হয়েছিল নীতিশ কুমারের ক্রন্দনরত ছবি। এক ট্যুইটার ব্যবহারকারী একদিকে তেজস্বী যাদব এবং অন্যদিকে নীতিশ কুমারের ক্রন্দনরত ছবি লাগিয়ে স্যোশাল মিডিয়ায় শেয়ার করেন। যা স্যোশাল মিডিয়ায় প্রচুর পরিমাণে শেয়ার এবং ভাইরাল হয়।

Back to top button