fbpx
টাইমলাইনরাজনীতি

একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বাংলায় ক্ষমতায় আসব, বললেন অমিত শাহ

বাংলা হান্ট ডেস্কঃ একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বাংলায় (West Bengal) ক্ষমতায় আসছি জানিয়ে দিলেন অমিত শাহ (Amit Shah)। শনিবার একটি বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই দাবি করলেন প্রাক্তন বিজেপি সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। মোদী সরকার ২.০ এর প্রথম বর্ষপূর্তিতে এই কথা জানান তিনি।

অমিত শাহকে যখন জিজ্ঞাসা করা হয় যে, আগামী দিনে বিহার এবং পশ্চিমবঙ্গে দুটি রাজ্যে বিধানসভার নির্বাচন রয়েছে। করোনার মধ্যে এই দুটি রাজ্যে কিভাবে ভোট করানো সম্ভব হবে? তখন ওই প্রশ্নের উত্তর অমিত শাহ বলেন, ‘বড় বড় রাজ্যের ভোট সাধারণত আটকে থাকে না, তবে এরকম পরিস্থিতির সন্মুখিন কখনো হয়নি দেশ। সেই জনু এই পরিস্থিতিতে এই দুই রাজ্যে ভোট হবে কি না সেটা নিয়ে সিদ্ধান্ত নেবে জাতীয় নির্বাচন কমিশন।

এরপর অমিত শাহ জানান, বিহারে আমাদের অবস্থা অনেক ভাল। এবং পশ্চিমবঙ্গে আমরা একক সংখ্যাগরিষ্ঠতায় ক্ষমতায় আসছি। আপনাদের জানিয়ে দিই, অমিত শাহ এর আগেই স্পষ্ট করে দিয়েছে যে, বিহারে নিতিশ কুমারের নেতৃত্বেই নির্বাচনে লড়বে বিজেপি। এমনকি নিতিশ কুমারই আগামী মুখ্যমন্ত্রী হবেন।

উনি পশ্চিমবঙ্গের রণনীতি নিয়ে স্পষ্ট জানিয়ে দেন যে, রাজ্যে বিজেপি সর্বশক্তি দিয়ে ঝাঁপাবে। উনি জানান, পশ্চিমবঙ্গে এখন হিংসার রাজনীতি চলছে। ৩৪ বছর কমিউনিস্টরা যেমন ভাবে হিংসার রাজনীতি করেছিল, তৃণমূলও ঠিক তাই করছে। উনি জানান, পশ্চিমবঙ্গে এখন কেরলের মতই প্রতিহিংসার রাজনীতি চলছে। আর সেই হিংসা একমাত্র বিজেপিই রুখতে পারে।

Back to top button
Close