fbpx
টাইমলাইনভারত

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে দুই তৃতীয়াংশ আসন দখল করে সরকার বানাবে বিজেপিঃ অমিত শাহ

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, ২০২১ এ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে দুই তৃতীয়াংশ আসন দখল করে সরকার বানাবে বিজেপি। যদিও উনি এটা জানান নি যে, রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির মুখ কে হবে। অমিত শাহ একটি দৈনিক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দক্ষিণের রাজ্যে বিজেপির উত্থান আর পশ্চিমবঙ্গ নির্বাচন নিয়ে কথাবার্তা বলেন।

অমিত শাহকে ইস্ট আর সাউথে বিজেপি সফলতা নিয়ে প্রশ্ন করা হলে উনি বলেন, পূর্ব আর দক্ষিণের রাজ্য গুলো সম্পূর্ণ ভিন্ন। পূর্বের রাজ্য গুলোতে আমরা লোকসভা নির্বাচনে সফলতা হাসিল করেছি। পশ্চিমবঙ্গে ১৮ টা সিট ছিনিয়ে নিয়েছি। নর্থইস্ট সম্পূর্ণ সুইপ করে গেছি। অসম সম্পূর্ণ সুইপ করেছি। উড়িষ্যায় ৮ টি আসন জিতেছি, যেটা আমাদের জন্য কম না। উড়িষ্যায় শাসক দলের সাথা লড়াই করে প্রায় অর্ধেক সিটে জয় হাসিল করেছি। সাউথের দিকেও ভালো সফলতা পেয়েছি আমরা।

উনি বলেন, আমরা যতটা আশা করেছিলাম ততটা সফলতা সাউথে পাইনি। তেলেঙ্গানায় ভালো পারফমেন্স করেছি আমরা। কিন্তু কেরল, তামিলনাড়ু আর অন্ধ্র প্রদেশে আমাদের ফল ভালো হয়নি। কর্ণাটকে আমাদের দুর্দান্ত পারফমেন্স হয়েছে। তেলেঙ্গানা আর কর্ণাটকে ভারতীয় জনতা পার্টি ভালো সফলতা অর্জন করেছে। উনি বলেন, আমার আশা এটাই যে, যেসব রাজ্যে আমরা ক্ষমতায় আসতে পারিনি। সেখানে আগামী পাঁচ বছরের মধ্যে ক্ষমতায় চলে আসব।

অমিত শাহকে পশ্চিমবঙ্গের নির্বাচন নিয়ে প্রশ্ন করা হলে উনি বলেন, আমার প্রেডিকশন হল বাংলায় আমরা দুই তৃতীয়াংশ আসন নিয়ে আমরা ক্ষমতায় আসছি। আমি এর আগে লোকসভায় ২০টি আসন বলেছিলাম, আর ১৮ টি পেয়েছিলাম। ৩ টি আসন মাত্র ৫ থেকে ৭ হাজার ভোটের ব্যাবধানে হেরে গেছি। নির্বাচনের আগে বাংলার জনতার মনে প্রশ্ন উঠেছিল যে, বিজেপি জিতবে, কি জিতবে না? কিন্তু এখন তাঁদের মনে আর কোন প্রশ্ন নেই।

অমিত শাহকে পশ্চিমবঙ্গে বিজেপির প্রধান মুখ কে হবে, সেটা নিয়ে প্রশ্ন করা হলে উনি বলেন, কাকে সামনে রেখে এগিয়ে যাওয়া হবে, সেটা এখনো নির্ধারণ করা হয়নি, সেটা নির্ধারণ করা হবে, কি হবেনা সেটাও নির্ধারণ করা হয়নি। কিন্তু বাংলার মানুষ এবার এই সরকারকে উৎখাত করার মন বানিয়ে নিয়েছে। আর বর্তমানে আমরা বাংলার সবথেকে বড় বিপক্ষ দল।

Leave a Reply

Close
Close