fbpx
টাইমলাইনরাজনীতি

রাহুল গান্ধী আর লালু প্রসাদ যাদব বলুক পাকিস্তানে হিন্দুর সংখ্যা কমে তিন শতাংশ হল কিভাবেঃ অমিত শাহ

বাংলা হান্ট ডেস্কঃ নাগরিকতা সংশোধন আইনের (CAA) সমর্থনে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী তথা বিজেপির (BJP) সর্বভারতীয় সভাপতি অমিত শাহ (Amit Shah) আজ বিহারের বৈশালীতে একটি জনসভা করেন। ওই সভায় ভাষণ দেওয়ার সময় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বিরোধী দল গুলোর উপর কড়া আক্রমণ করেন। উনি বলেন, স্বাধীনতার পর যেসমস্ত হিন্দু, শিখ, বৌদ্ধ, জৈন আর পারসিরা পাকিস্তান, বাংলাদেশে ছিলেন তাঁরা এখন মাত্র তিন শতাংশতে এসে ঠেকেছে।

স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, রাহুল (Rahul Gandhi) বাবা আর লালু যাদব বলুক তাঁদের সংখ্যা কেন কমে গেলো? সিএএ এর বিরোধিতা করার দল গুলোকে আক্রমণ করে অমিত শাহ বলেন, কংগ্রেস-মমতা (Mamata Banerjee) অ্যান্ড কোম্পানি গোটা দেশে সিএএ নিয়ে দাঙ্গা করিয়েছে। উনি বলেন, আমি বিহারের মুসলিমদের বলছি সিএএ কারও নাগরিকতা কেড়ে নেবে না।

অমিত শাহ বলেন, কংগ্রেস দল ধর্মের ভিত্তিতে দেশ ভাগ করে খুব ভুল করেছে। উনি বলেন, পকিস্তান আর বাংলাদেশে হিন্দুদের জোর করে ধর্ম পরিবর্তন করানো হচ্ছে। হিন্দুদের হত্যা করা হচ্ছে, আর এরজন্যই তাঁরা ওই দেশ থেকে এদেশে আসতে বাধ্য হচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ বলেন, পাকিস্তানে মন্দির-গুরুদ্বারা ভাঙা হয়েছে। আর সেই কারণে সেখানকার মানুষ প্রতারিত হয়ে এদেশে আসছেন। উনি বলেন, মহত্মা গান্ধী ২৬ সেপ্টেম্বর ১৯৪৭ সালে বলেছিলেন যে পাকিস্তানে থাকা হিন্দু, শিখ ভারতে আসতে পারে। তাঁদের কাজ আর বাসস্থান দেওয়া আমাদের নৈতিক দায়িত্ব।

Back to top button
Close