fbpx
টাইমলাইনভারতরাজনীতি

লক্ষ্য একুশের বিধানসভা নির্বাচন! শিক্ষক রেখে বাংলা শিখছেন অমিত শাহ

বাংলা হান্ট ডেস্ক : লোকসভা নির্বাচনে ছক্কা হাঁকিয়ে একেবারে রাজ্যে প্রায় একাধিপত্য বিস্তার করার দিকে এগিয়েছে বিজেপি যদিও গেরুয়া ঝড় বিধানসভা উপনির্বাচনের পর একটু হলেও স্থিমিত হয়েছে। কিন্তু তা থেকে আত্মবিশ্বাস তো রয়েছে তাই তো লোকসভা নির্বাচনে ভালো ফলাফল করে বিজেপি একুশের বিধানসভা নির্বাচনের রাজ্যে ক্ষমতা দখল করতে একেবারে মরিয়া। তাই তো পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনের জয়লাভের জন্য এবং বাংলার মানুষের মন জয় করতে শিক্ষক রেখে বাংলা শিখছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

যেহেতু লোকসভা নির্বাচনে প্রচারে এসে বাংলা না বলতে পারার জন্য বিরোধীদের কাছে কটাক্ষ শুনতে হয়েছে তাই এ বার বিধানসভা নির্বাচনে ভাষার জন্য যাতে কোনরকম বাধা তৈরি না হয় তার জন্য কোমর বেঁধে মাঠে নেমে পড়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। ইতিমধ্যেই বাংলার জনগণের খুব কাছে পৌঁছতে বিভিন্ন সভা করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন কিন্তু তার পরেও এ বার শিক্ষক নিয়োগ করেছেন বাংলা শেখার জন্য।

যেহেতু পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মা মাটি মানুষের স্লোগান এর ওপর বেশি ভরসা করেন এবং এ ভাবেই মাটির কাছে মানুষের কাছে পৌঁছেছেন তাই কার্যত সেই পন্থাকে কাজে লাগাতে চাইছেন অমিত শাহ এমনটাও বলছেন কেউ কেউ। আসলে নির্বাচনকে ঘিরে কৌশল অবলম্বন করতে চাইছে বিজেপি।

যেভাবে মহারাষ্ট্র হরিয়ানা ঝাড়খণ্ড বিজেপির মমতা ক্ষুণ্ন হয়েছে তা যাতে পশ্চিমবঙ্গে কোনোভাবেই না হয় তার জন্য তড়িঘড়ি ভোটের রণনীতি সাজাতে শুরু করে দিয়েছে বিজেপি। যদিও বিজেপির সর্বভারতীয় সভাপতি বাংলা ও তামিল ছাড়া আরও চারটি ভাষা জানেন কিন্তু তা সত্ত্বেও সাবলীলভাবে বাংলা বলার জন্য এবার বাংলাকেই আপন করে নিতে চাইছেন তিনি।

Close
Close