টাইমলাইনপশ্চিমবঙ্গভারতরাজনীতি

বাংলার সামাজিক সম্প্রীতি বিঘ্নিত করতে রাষ্ট্রপতি শাসনের ভয় দেখাচ্ছেন অমিত শাহঃ অভিষেক ব্যানার্জী

বাংলাহান্ট ডেস্কঃ বাংলায় রাষ্ট্রপতি শাসন জারীর দাবিকে কেন্দ্র করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে (Amit shah) আক্রমণ করলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (abhishek benerjee)। বাংলায় বিজেপি কর্মী হত্যা, বোমা তৈরি এবং নানা বিষয়ে সরকারের বিরুদ্ধে অভিযোগ করে বিজেপি কর্মীরা রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছিলেন। সেই দাবিকে সমর্থন করে স্বরাষ্ট্রমন্ত্রীও একই অভিমত ব্যক্ত করেছিলেন।

অমিত শাহের বক্তব্য
অমিত শাহ বলেছিলেন, ‘বাংলায় আইনের কোনরকম শাসন নেই। অনুপ্রবেশে ভরে যাচ্ছে। পরিস্থিতি অত্যন্ত উদ্বেগজনক হয়ে পড়ছে। বাংলার জেলায় জেলায় শুধু বোমা তৈরির কারখানা গজিয়ে উঠছে। বাংলা ছাড়া আর কোথাও আছে এরকম? এক সময় কেরলে কিছু সমস্যা থাকলেও, এখন তা নিয়ন্ত্রণে চলে এসেছে। এখানে বিরোধীদের কর্মীদের হত্যাও করা হচ্ছে। তাই বিজেপি নেতাদের রাষ্ট্রপতির শাসন দাবি কোন অসঙ্গত বিষয় নয়’।

ডেরেকের খোঁচা অমিত শাহকে
এই বিষয়ে পাল্টা জবাব দিয়ে সম্প্রতি তৃণমূলের জাতীয় মুখপাত্র ডেরেক ও’ব্রায়েন ট্যুইটে লিখেছিলেন, ‘অমিত শাহের শরীর এখনও সুস্থ হয়নি। তাঁর সুস্থতা কামনা করছি। রাজনৈতিক মৃতের সংখ্যা বাড়াতে চাইছেন উনি। রাজনৈতিক খুনের অন্য মানে বের করছেন। এখন বিজেপি টিবি, ক্যানসার মৃত্যুকেও রাজনৈতিক হত্যা বলে পেশ করতে চাইছে’।

অভিষেকের ট্যুইট আক্রমণ
এবার স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যের জেরে সোমবার তাঁকে ট্যুইটারে পাল্টা আক্রমণ করলেন ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, ‘বাংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি ব্যাহত করতে আপনি রাষ্ট্রপতি শাসন জারি করার পক্ষে সমর্থন করছেন, এত বড় সাহস আপনার! বাংলা এই নাটক মানবে না। অবাক কাণ্ড রাজ্যে পরিযায়ী শ্রমিকদের সম্পর্কে বিজেপি সরকার নির্বিকার থাকলেও, বাংলায় বোমা তৈরি ফ্যাক্টরিগুলির হদিশ পেয়ে গেলেন অমিত শাহ!’

Back to top button