টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

হাওড়ায় গরিব রিকশা চালকের বাড়িতে মধ্যাহ্নভোজন সারলেন অমিত শাহ

বাংলাহান্ট ডেস্কঃ দু’দিন বাদেই রাজ্যে ভোট চতুর্থী। তার আগেই আজ ফের বিজেপি তারকা প্রচারককে এনে একইদিনে দু’জায়গায় রোড শো সারলো। প্রথমটি রবীন্দ্রনাথ ভট্টাচার্যের (Rabindranath Bhattacharya) সমর্থনে সিঙ্গুরে এবং অপরটি রাজীব ব্যানার্জির (Rajib Banerjee) সমর্থনে ডোমজুড়ে। সেখান থেকে একেরপর এক দাবি ও প্রতিশ্রুতি জানালেন অমিত শাহ (Amit Shah)। তবে এদিনের ডোমজুড়ে প্রচার শুরুর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মধ্যাহ্নভোজ এখন সংবাদের শিরোনামে।

সিঙ্গুরে প্রচার শেষে বিজেপির ‘চাণক্য’ মধ্যাহ্নভোজ সেরেছেন দলের এক কর্মীর বাড়িতে। পেশায় ভ্যান চালক শিশির সানার বাড়িতে তিনি মধ্যাহ্নভোজ সারেন। তারপরই ডোমজুড়ের বিজেপি প্রার্থী রাজীব বন্দোপাধ্যায়ের হয়ে রোড শো-তে যোগ দেন অমিত শাহ।

এদিনের রোড শো থেকে বিজেপির ‘সেকেন্ড ইন কমান্ড’ দাবি করলেন, প্রথম তিন দফার মোট ৯১টি আসনের মধ্যে ৬৩-৬৮ টিতে জয়লাভ করবে গেরুয়া শিবির। তবে এদিন সিঙ্গুরে তাঁকে বিজেপির মুখ্যমন্ত্রী কে জানতে চাওয়া হলে, তিনি জানান, তা এখনও ঠিক হয়নি। তবে বিজেপি ২০০-র বেশি আসনে জিতে রাজ্যে পরিবর্তন আনতে চলেছে বলে দাবি করেন তিনি। এমনকি এদিন এক বেসরকারি সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দাবি করেছেন, পশ্চিমবঙ্গে বিজেপি উত্তরপ্রদেশের থেকেও বড় জয় পাবে।

অন্যদিকে কোচবিহারের (Cooch Behar) জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) দাবি, প্রথম তিন দফার ৯১টি আসনের মধ্যে ৯০ টিতেই তৃণমূল (TMC) জয়যুক্ত হতে চলেছে। এমনকি তিনি এও বলেন বিজেপি(BJP) তার ধাঁরে কাছেও নেই। এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সিঙ্গুরে রোড শো থেকে ২০১১-র বাংলায় রাজনৈতিক পালা বদলের স্মৃতি উস্কে দিয়ে প্রতিশ্রুতি দিলেন, ‘বাংলায় ছোট-বড়-মাঝারি সব ধরণের শিল্প নিয়ে আসবে বিজেপি, সিঙ্গুরেও শিল্প হবে।’

Back to top button