fbpx
টাইমলাইনভারত

হেড কনস্টেবল শহীদ রতন লালের স্ত্রীকে চিঠি লিখলেন অমিত শাহ, দুঃখ প্রকাশ করে জানালেন গভীর সমবেদনা!

বাংলা হান্ট ডেস্কঃ কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) উত্তর পূর্ব দিল্লীতে সংশোধিত নাগরিকতা আইনের (Citizenship Amendment Act) বিরুদ্ধে হওয়া হিংসায় শহীদ হেড কনস্টেবল রতন লালের (Ratan Lal) স্ত্রীকে চিঠি লিখে দুঃখ প্রকাশ করেন। স্বরাষ্ট্র মন্ত্রী লেখেন আমি আপনার স্বামীর অসময়ে মৃত্যু নিয়ে দুঃখ আর গভীর সমবেদনা প্রকাশ করছি। আপনাদের জানিয়ে দিই, ৪২ বছর বয়সী হেড কনস্টেবল রতন লাল সহায়ক পুলিশ কমিশনার গোকুলপুরী কার্যালয়ে মোতায়েন ছিলেন।

পুলিশ আধিকারিক জানান, প্রদর্শনের সময় পুলিশ কর্মীদের উপর পাথর ছোঁড়া হয়। উনি বলেন, রতন লাল রাজস্থানের সীকরের বাসিন্দা ছিলেন। আর তিনি ১৯৯৮ সাল থেকে দিল্লী পুলিশের হেড কনস্টেবল পদে কাজ করছিলেন। ওনার পরিবারে ওনার স্ত্রী, দুই কন্যা সন্তান আর একটি পুত্র সন্তান আছে। তিনজনই নাবালক। রতন লালের মা আর তাঁর এক ভাই রাজস্থানেই থাকেন। আর রতন লালের আরেক ভাই ব্যাঙ্গালুরুতে থাকেন।

দিল্লী জুড়ে চলা হিংসা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ মঙ্গলবার দিল্লীতে সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধি এবং বরিষ্ঠ আধিকারিকদের সাথে বৈঠক করেন। উনি সমস্ত রাজনৈতিক দল গুলোকে এক হয়ে রাজনীতির উপড়ে উঠে জনতার মধ্যে থেকে ভয় আর গুজব দূর করার আবেদন করেন।

আরেকদিকে দিল্লী পুলিশের ডিসিপি এমএস রান্ধবা প্রেস কনফারেন্স করে জানান, উত্তর পূর্ব দিল্লীতে হওয়া হিংসক প্রদর্শনে ১১ টি এফআইআর দায়ের করা হয়েছে আর বেশ কয়েকজনকে গেফতার করা হয়েছে। দিল্লীর হিংসা প্রভাবিত এলাকায় প্রায় ১ হাজার পুলিশ কর্মীর আর্মড ব্যাটেলিয়ন মোতায়েন আছে। এবং রাজ্যের সীমা গুলতেও নজর রাখা হচ্ছে।

Back to top button
Close
Close