টাইমলাইনবিনোদন

করোনার বিরুদ্ধে যুদ্ধে নামলেন অমিতাভও, করোনা সেন্টার তৈরিতে দু কোটি অনুদান দিলেন বিগ বি

বাংলাহান্ট ডেস্ক: করোনা (corona) মোকাবিলায় আরো একবার সাহায‍্যের হাত বাড়িয়ে দিলেন অমিতাভ বচ্চন (amitabh bachchan)। করোনা সেন্টার চালু করতে দু কোটি টাকা আর্থিক সাহায‍্য করেছেন বিগ বি। গত বছরেও পরিযায়ী শ্রমিকদের বাড়ি পৌঁছাতে বাস ও বিমানের ব‍্যবস্থা করেছিল অমিতাভের সংস্থা।

দিল্লির শ্রী গুরু তেগ বাহাদু্র কোভিড কেয়ার সেন্টারে দু কোটি টাকা অনুদান দিয়েছেন অমিতাভ। দিল্লির শিখ গুরুদ্বারার ব‍্যবস্থাপক সমিতির সভাপতি মনজিন্দর সিং সিরসা এখবর জানিয়েছেন। ৩০০টি শয‍্যাবিশিষ্ট এই করোনা সেন্টারে বিনামূল‍্যে হবে রোগীর চিকিৎসা।


অমিতাভের এই অনুদানে আপ্লুত মনজিন্দর। পাশাপাশি অক্সিজেন সিলিন্ডারের ব‍্যবস্থাও বিগ বি করবেন বলে জানা যাচ্ছে। টুইট করে এই খবর জানিয়েছেন মনজিন্দর। তিনি আরো লেখেন, অমিতাভ শিখদের এই উদ‍্যোগে খুবই খুশি। শিখদের এই সেবামূলক কাজকে কুর্নিশ জানিয়েছেন বর্ষীয়ান অভিনেতা।

গত বছর পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে কোমর বেঁধে নেমেছিলেন অমিতাভ। ভিন রাজ‍্যে আটকে পড়া উত্তর প্রদেশের শ্রমিকদের বাড়ি ফেরাতে ১০ টি বাসের ব‍্যবস্থা করেছিলেন তিনি। প্রায় ১০০০ জন পরিযায়ী শ্রমিককে বিমানে করে নিজের বাড়ি পাঠাতে উদ‍্যোগী হন অমিতাভ।


মুম্বই থেকে শ্রমিকদের নিয়ে উত্তরপ্রদেশের গোরখপুর, লখনউ সহ বিভিন্ন জায়গায় রওনা হয় চার্টার্ড বিমান। এই প্রসঙ্গে অমিতাভ বচ্চন কর্পোরেশন লিমিটেডের ডিরেক্টর রাজেশ যাদব জানান, পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর পুরো বিষয়টাই নিজে তদারক করেছেন অমিতাভ। তাদের যাতে কোনও সমস‍্যা না হয় সেদিকেও খেয়াল রেখেছেন তিনি।

শুধু তাই নয়, গতবছর লকডাউনের শুরু থেকেই পরিযায়ী শ্রমিকদের জন‍্য কাজ করেছে অমিতাভ বচ্চনের সংস্থা এবি কর্পোরেশন লিমিটেড। হাজি আলি ট্রাস্ট ও পীর মাখদুম ট্রাস্টের সঙ্গে মিলিত ভাবে এই কাজ করেছে তারা।

Related Articles

Back to top button