টাইমলাইনভারত

করোনা সংকটের মধ্যে ১ লক্ষ দৈনিক শ্রমিকের মাসিক অন্নের সংস্থান করতে চলেছেন আমিতাভ বচ্চন

বাংলাহান্ট ডেস্কঃ করোনা (COVID-19) পরিস্থিতিতে দেশবাসীর সুরক্ষার জন্য সমগ্র দেশ জুড়ে লকডাউন জারি করা হয়েছে। এই সময় সমস্যায় পড়েছেন দেশের দরিদ্র মানুষজন। দিন আনে দিন খায় যেসব শ্রমিক শ্রেণির মানুষেরা এই সময় প্রবল সংকটের মুখোমুখি হয়েছেন। কাজ বন্ধ থাকায় তাঁদের অর্থের জোগান হচ্ছে না। যার ফলে অনাহারের প্রভাব পড়ছে তাঁদের সংসারে। এবার এইসমস্ত ১ লক্ষ দৈনিক শ্রমিকদের পাশে এসে দাঁড়ালেন বিগ বি।

amitabh 1 Bangla Hunt Bengali News

চীনের উহান শহর ছাড়িয়ে করোনা ভাইরাস সমগ্র বিশ্বে আতঙ্ক সৃষ্টি করেছে। সমগ্র বিশ্বে প্রায় ১৩ লক্ষ মানুষ এই রোগের কবলে পড়েছেন এবং প্রাণ হারিয়েছেন ৬৯ হাজারেরও বেশি মানুষ। ভারতে এই রোগে ৪৩০০ এর বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এবং মারা গিয়েছেন ১১৮ জন মানুষ। দেশবাসীর সুরক্ষার জন্য তাই লকডাউন অবস্থা জারি করা হয়েছে। এই সময় দেশের এক শ্রেণির মানুষ খাদ্যাভাবে পড়েছেন। সরকারের বিভিন্ন ত্রাণ তহবিলের থেকে এই সমস্ত মানুষদের সাহায্য করা হচ্ছে। আবার কখনও দেশের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিত্বরাও এইসব মানুষের পাশে দাঁড়াচ্ছেন। এবার দেশের প্রায় ১ লক্ষ দৈনিক শ্রমিকদের মাসিক রেশনের দায়িত্ব নিলেন স্বয়ং অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)।

অল ইন্ডিয়া ফিল্ম এমপ্লয়িজ কনফেডারেশনের সাথে যুক্ত এক লাখ দৈনিক শ্রমিককে এবং তাদের পরিবারের কাছে মাসিক রেশন পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিলেন বিগ বি। এই কাজে তাকে সমর্থন করেছেন সনি পিকচারস নেটওয়ার্ক ইন্ডিয়া এবং কল্যাণ জুয়েলার্স।

15538e57826cdc6fb0d25b430576d04f 5ae75a496c552 Bangla Hunt Bengali News

বিগ বির এই কাজকে সাধুবাদ জানিয়ে সনি পিকচারস নেটওয়ার্ক ইন্ডিয়ার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এনপি সিং বলেছেন, ‘অমিতাভ বচ্চনের এই কর্মকান্ডকে আমরা পূর্ণ সমর্থন করছি। এবং এর পাশাপাশি ভারতীয় চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পের দৈনিক মজুরি শ্রমিকদের পরিবারকে সহায়তা করার উদ্যোগ নিয়েছি আমরা। কমপক্ষে ৫০ হাজার শ্রমিক এবং তাদের পরিবারের জন্য এক মাসের রেশন সরবরাহ করব আমরা’।

Back to top button