fbpx
টাইমলাইনবিনোদন

‘এমনটা মুম্বইতেও করা হোক’, কলকাতাকে বাহবা জানিয়ে প্রশংসায় পঞ্চমুখ বিগ বি

বাংলাহান্ট ডেস্ক: সারা বিশ্বে ব‍্যাপক হারে ছড়িয়ে পড়েছে মারাত্মক করোনা ভাইরাস। একের পর এক দেশ গ্রাসে চলে যাচ্ছে এই ভয়ংকর ভাইরাসের। বিশ্ব স্বাস্থ‍্য সংস্থা বা ওয়ার্ল্ড হেল্থ অরগানাইজেশন ইতিমধ‍্যেই ‘মহামারি’ ঘোষনা করেছে এই বিপর্যয়কে। চিন, ইতালি, ইরান পেরিয়ে ভারতেও হানা দিয়েছে প্রাণঘাতী করোনা। আর তার ভয়াবহতা থেকে বাঁচতে আঁটঘাট বেঁধে তৈরি কেন্দ্রীয় ও রাজ‍্য সরকারগুলি।
ইতিমধ‍্যেই লকডাউন ঘোষনা হয়ে গিয়েছে বেশ কিছু রাজ‍্যে। বাইরে বেরোনোয় কঠোর নিষেধাজ্ঞা জারি হয়েছে। সম্প্রতি প্রধানমন্ত্রী মোদী ঘোষনা করেছেন আগামী ১৪ এপ্রিল পর্যন্ত পুরো দেশেই মানা হবে লকডাউন। একে এক প্রকারের কার্ফু বলেই অভিহিত করেছেন তিনি। বন্ধ থাকবে সমস্ত পরিবহন, স্কুল, কলেজ, দোকানপাট। ছাড় রয়েছে শুধু অত‍্যাবশ‍্যকীয় পণ‍্যসামগ্রী ও জরুরি পরিষেবার ওপর।মোদীর এই সিদ্ধান্তকে অনেকেই সাধুবাদ জানিয়েছেন। অবশ‍্য তার আগে থেকেই পশ্চিমবঙ্গে আংশিক লকডাউনের কথা ঘোষনা করেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায়।


লকডাউনের জেরে এখন ফাঁকা রাস্তাঘাট। এই সময় পরিচশছন্নতার ওপরেও আলাদা ভাবে জোর দিয়েছে প্রশাসন। প্রতিদিন নিয়ম করে পরিষ্কার হচ্ছে নোংরা। রাস্তা ধোওয়া হচ্ছে। দক্ষিণ কলকাতার শরৎ বোস রোডেও দেখা গেল এমনই দৃশ‍্য। দু দুটি ট্রাক থেকে কীটনাশক ছড়িয়ে স‍্যানিটাইজ করার কাজ চলছে আশপাশের দোকান, রাস্তাঘাট।

আর এই ভিডিও শেয়ার করেছেন খোদ অমিতাভ বচ্চন। কলকাতাকে বাহবা জানিয়ে মুম্বই প্রশাসনকেও তিনি জিজ্ঞাসা করেছেন এমন কিছু করা যায় কি না। বিগ বির সঙ্গে কলকাতার সম্পর্ক যে নিবিড় তা সকলেই জানেন। তিনি কলকাতার জামাই। তাই তাঁর এই প্রশংসা যে নিঃসন্দেহে এই পরিস্থিতিতে একটা বড় পাওয়া তা বলা বাহুল‍্য।

Back to top button
Close
Close