টাইমলাইনবিনোদন

বাড়িতে টিভিও ছিল না, ছেলেমেয়েকে লাইমলাইট থেকে দূরে রাখতেন সুপারস্টার অমিতাভ-জয়া

বাংলাহান্ট ডেস্ক: বিনোদন জগতে সম্পর্ক তাসের ঘরের মতোই ঠুনকো, এই প্রবাদকে মিথ‍্যে প্রমাণ করে দিয়েছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) এবং জয়া বচ্চন (Jaya Bachchan)। দীর্ঘ ৪৯ বছর ধরে একসঙ্গে রয়েছেন তাঁরা। বিতর্ক জড়িয়েছে তাঁদের জীবনেও। চর্চাও কম হয়নি। কিন্তু একে অপরের হাত কখনো ছাড়েননি অমিতাভ জয়া। তাঁদের দুই যোগ‍্য সন্তান শ্বেতা বচ্চন নন্দা (Shweta Bachchan Nanda) এবং অভিষেক বচ্চন। অভিষেক সিনেমা জগতে পা রাখলেও শ্বেতা কোনোদিনই অভিনয়ে আসতে আগ্রহ দেখাননি।

তবে বচ্চন পরিবারের মেয়ে হওয়ার দরুন গ্ল‍্যামার জগতের থেকে খুব একটা দূরেও থাকেননি তিনি। কিন্তু ছোটবেলায় ব‍্যাপারটা অন‍্য রকম ছিল। অমিতাভ জয়া নাকি অত‍্যন্ত কড়া অভিভাবক ছিলেন। ছেলেমেয়েদের লাইমলাইট থেকে দূরেই রাখতেন তাঁরা। ফলত, এক রকম কুয়োর ব‍্যাঙ হয়ে ছোটবেলাটা কেটেছে শ্বেতা অভিষেকের।


সম্প্রতি এক সাক্ষাৎকারে বিগ বি কন‍্যা জানান, তাঁদের বাবা মা দুজনের ছোট শহর থেকে উঠে এসেছিলেন। মুম্বইয়ে নামী তারকা হওয়ার পর জীবনটাই সম্পূর্ণ বদলে যায় তাঁদের। এত লাইমলাইট, খ‍্যাতি পেয়ে তাঁরা উপলব্ধি করেছিলেন, ছেলেমেয়েদের নিয়েও চর্চা হবে। তাই অভিষেক শ্বেতাকে নিয়ে একটু বেশিই প্রতিরক্ষামূলক হয়ে উঠেছিলেন তাঁরা।

শ্বেতা জানান, তাঁরা ছোটবেলায় এক রকম বিচ্ছিন্ন জীবন যাপন করতেন। ছোটবেলায় বাড়িতে কোনো ম‍্যাগাজিন আসত না তাঁদের। আর টিভির এমনিতেও তখন তেমন চল হয়নি। তাই গ্ল‍্যামার জগতের সম্পর্কে তেমন ধারণা ছিল না তাঁদের।

অভিষেক শ্বেতা দুজনেই পরবর্তীকালে বিদেশে লম্বা সময় কাটিয়েছেন। অভিষেক অভিনয় জগতে পা রাখলেও শ্বেতা বলিউড থেকে দূরেই থেকেছেন। ইন্ডাস্ট্রিয়ালিস্ট নিখিল নন্দাকে বিয়ে করেছেন শ্বেতা‌। তাঁর দুই সন্তান অগ‍্যস্ত নন্দা এবং নভ‍্যা নভেলি নন্দা।

Related Articles