টাইমলাইনবিনোদন

উপচে পড়া প্রাচুর্য অমিতাভের, অন‍্যদিকে দারুন অর্থকষ্টে দিন গুজরান করছে তাঁরই পিসতুতো ভাই

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের বচ্চন পরিবার গোটা দেশ তো বটেই, বিদেশেও যথেষ্ট পরিচিত এবং সমাদৃত। অমিতাভ বচ্চন (amitabh bachchan), জয়া বচ্চন, অভিষেক বচ্চন, ঐশ্বর্য রাই বচ্চনকে নিয়ে ফিল্মি বচ্চন পরিবার। প্রাচুর্য ও প্রতিপত্তির দিক থেকে বিশ্বের তাবড় ধনীদের থেকে এগিয়ে বিগ বির পরিবার।

অপরদিকে এই পরিবারেরই অত‍্যন্ত নিকট আত্মীয়দের অবস্থা সম্পূর্ণ উলটো। অমিতাভের বাবা স্বর্গীয় কবি হরিবংশ রাই বচ্চনের নিজের বোনপো অর্থাৎ অভিনেতার পিসতুতো ভাই অনুপ রামচন্দ্রের (anup ramchandra) জীবন কাটে দারুন অর্থাভাবে। স্ত্রী, দুই সন্তানকে নিয়ে কষ্টে দিন গুজরান করতে হয় তাঁদের। যোগাযোগ রাখে না বচ্চন পরিবার। অর্থ সাহায‍্য তো অনেক দূরের কথা।


বিগ বির বাবা প্রয়াত হরিবংশ রাই বচ্চন ছিলেন বিখ‍্যাত কবি। উত্তরপ্রদেশের কাটঘড়ে তাঁদের আদিবাড়ি। মুম্বইয়ের আগে উত্তরপ্রদেশের বিরাট এই বাড়িতেই বাবা মা, পিসি, বোনপোদের সঙ্গে থাকতেন অমিতাভ। অমিতাভের বাবার জীবদ্দশায় তিনিই বোনপোর পরিবারের ভরনপোষনের ভার নিয়েছিলেন নিজের কাঁধে।

কিন্তু বাবা প্রয়াত হতেই পিসতুতো ভাইয়ের সঙ্গে সব সম্পর্ক চুকিয়ে দেন অমিতাভ। এখন উত্তরপ্রদেশে আদিবাড়িরই একটি ছোট অংশে থাকেন অনুপ রামচন্দ্র। ইলেকট্রিক মিস্ত্রির কাজ করে সংসার টানতে নাভিশ্বাস ওঠে তাঁর। কিন্তু ভাইয়ের পরিবারের দিকে ফিরে তাকানোর কথা ভাবেনও না অমিতাভ।


অনুপ রামচন্দ্র দাবি করেন তাঁর দেওয়া একটি প্রস্তাবের জন‍্যই তাঁর উপর খাপ্পা বিগ বি। অনুপ প্রস্তাব দিয়েছিলেন এই বিরাট বাড়ির একাংশে জাদুঘর বানানো যাক। তাতে সায় দেননি বিগ বি। বাড়ি তথা সম্পত্তি সংক্রান্ত ঝামেলার জন‍্যই নাকি মুখ দেখাদেখি বন্ধ দুই পরিবারের। এমনকি ওই বাড়ি ছেড়েও নাকি অনুপকে উঠে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।

কানাঘুঁষো শোনা যায়, বচ্চন পরিবারের কোনো অনুষ্ঠান এমনকি অভিষেক ঐশ্বর্যর বিয়েতেও আমন্ত্রিত ছিল না অনুপের পরিবার। তবে এই বিষয়ে কোনো কথা বলতেই রাজি হননি অমিতাভ নিজে বা পরিবারের সদস‍্যরা।

Related Articles

Back to top button