টাইমলাইনভারত

বিজেপি শাসিত রাজ্যে হাসপাতালের বিল দিতে না পারায় বেডের সাথে বেঁধে রাখা হল বৃদ্ধকে! তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রীর

বাংলা হান্ট ডেস্কঃ করোনার সঙ্কটের মধ্যে মেডিকেল কর্মচারী আর ডাক্তার নিজেদের জীবন বাজি রেখে দিনরাত সংক্রমিত রোগীদের চিকিৎসা করে চলেছে। আরেকদিকে, মধ্যপ্রদেশের একটি হাসপাতালে মানবতার মাথা নত করার মতো এক ঘটনা সামনে এসেছে।

রাজ্যের শাজাপুর জেলার একটি হাসপাতালে এক বৃদ্ধ রোগী চিকিৎসার টাকা না দিতে পারায় তাঁকে হাসপাতালের বেডের সাথে বেঁধে রাখা হয়। যদিও, হাসপাতাল কর্তৃপক্ষ দাবি করেছে যে, রোগীর কিছু সমস্যা হচ্ছিল সেই কারণে ওনার হাত পা বেঁধে রাখা হয় যাতে উনি নিজে নিজেকে আহত না করতে পারেন।

রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান ঘটনার কথা জানতে পেরে ওই হাসপাতালের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়ার কথা বলেন। এবং গোটা ঘটনার তদন্তের নির্দেশ দেন।

আরেকদিকে, বৃদ্ধের পরিবার অভিযোগ করে বলেছে যে, ১১ হাজার টাকা দিতে না পারায় হাসপাতাল প্রশাসন রোগীর পা আর হাত বেঁধে রেখে দেয়। যদিও, হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে যে, রোগীকে বাধার প্রধান কারণ হল ওনার শারীরিক সমস্যা। মাঝে মধ্যেই ওনার শরীরে টান ধরছিল, সেই জন্য ওনাকে বেঁধে রাখা হয়।

এই বিষয়ে জেলাশাসক বলেন, আমরা তদন্তের নির্দেশ দিয়েছে আর একটি টিমকে হাসপাতালে পাঠিয়েছি। পুলিশ ঘটনার তদন্ত করছে। খুব শীঘ্রই রিপোর্ট সামনে আসবে। যে বা যারা দোষী হবে, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে।

Related Articles

Back to top button