টাইমলাইনভারত

মুকেশ অম্বানির ছেলেকে শুনতে হয়েছিল ‘ভিখারি’ কটুক্তি! জেনে নিন কেন

বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি, রিলায়েন্স (reliance)  ইন্ডাস্ট্রিজের প্রধান মুকেশ আম্বানির (mukesh ambani) নাম শোনে নি এমন লোক ভারতে খুব কমই আছেন। মুকেশ আম্বানি তার প্রচুর সম্পদের পাশাপাশি দান করার জন্যও পরিচিত। মুকেশ আম্বানি কোভিড -১৯ এর সময় ৪৫৮ কোটি টাকা অনুদান দিয়েছিলেন। জানলে অবাক হয়ে যাবেন যে কোটি কোটি টাকা দানকারী মুকেশ এবং নীতা আম্বানির ছোট ছেলেকে ‘ভিখারি’ কটুক্তি শুনতে হতো।

নীতা আম্বানি এক সাক্ষাৎকারে জানিয়েছেন যে তার ছোট ছেলে অনন্ত আম্বানিকে স্কুলে উত্যক্ত করা হতো, ‘তুমি আম্বানী না ভিক্ষুক’ এই প্রশ্নও শুনতে হতো তাকে। নীতা বলেন, ‘আমার সন্তানরা যখন ছোট ছিল, আমি প্রতি শুক্রবার তাদের স্কুল ক্যান্টিনে খরচ করার জন্য মাত্র ৫ টাকা দিতাম। একদিন অনন্ত (নীতা অম্বানি ও মুকেশ অম্বানির ছোট ছেলে) আমার শোবার ঘরে এসে বলতে শুরু করল যে তার ৫ টাকার পরিবর্তে ১০ টাকা দরকার’।

কেন তার এই টাকা দরকা জানতে চাইলেন নীতা অনন্র বলেছিলেন যে স্কুলে বন্ধুরা তার কাছে ৫ টাকার কয়েন দেখে হাসে এবং বলে যে সে আম্বানি নয় ভিক্ষুক। এই কথা শুনে নীতা এবং মুকেশ আম্বানি হেসে ওঠেন।

নীতা জানান, আমি এবং মুকেশ সবসময় তাদের সন্তানদের মাটির কাছাকাছি থাকতে শিখিয়েছি। তাদের মনে রাখা খুব জরুরি ছিল যে কঠোর পরিশ্রমের মাধ্যমে অর্থোপার্জন করতে হবে। পাশাপাশি তিনি আরও বলেছিলেন যে তাঁর মেয়ে ইশা যখন আমেরিকাতে পড়াশোনা করতে গিয়েছিল তখন তিনি সেখানে ছাত্রাবাসে থাকতেন। ছাত্রাবাসে ঈশা সাথে আরও অনেক মেয়ে থাকতেন। তাদের সাথেই ঈশাকে রুম ও টয়লেট শেয়ার করতে হত।

 

Back to top button