টাইমলাইনভারত

বিরল নজির, স্বেচ্ছাসেবক হিসাবে করোনা টীকার নিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী

প্রথম করোনা টীকা আবিস্কারের পর জানা গিয়েছিল ট্রায়ালে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের কন্যা সেই টীকা নিয়েছিলেন। তারপরে বহু ট্রায়াল হয়ে গেলেও তেমন কোনো রাজনৈতিক নেতা বা নেত্রী করোনা টীকার স্বেচ্ছাসেবক হিসাবে নাম লেখান নি৷ তবে এবার কোভ্যাকসিনের টীকার তৃতীয় দফার ট্রায়ালে অংশ নিলেন বিজেপি নেতা ও হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ (anil vij)।

দেশবাসীর স্বার্থে করোনা টীকার ট্রায়ালে অংশ নিলেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। ইতিমধ্যেই ভারত বায়োটেক এর তৈরি কোভ্যাকসিন এর তৃতীয় পর্বের ট্রায়াল শুরু হয়েছে। এই ট্রায়াল সম্পূর্ণ হলেই জানা যাবে এই টীকাটি নিরাপদ কিনা। অর্থাৎ টীকার সাফল্য থেকে মাত্র এক কদম দূরে রয়েছে আমাদের দেশ।

এই পরিস্থিতিতে অনিল ভিজ আগেই জানিয়েছিলেন তিনি দেশবাসীর স্বার্থে টীকার ট্রায়ালে অংশ নেবেন। সেই কথা রেখেছেন তিনি।পিজিআই রোহতক এবং স্বাস্থ্য দফতরের অধীনে চলা এই ট্রায়ালে তিনি অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, তৃতীয় দফায় এই ট্রায়ালের জন্য প্রথম নাম নথিভুক্ত করেছিলেন তিনিই। আগামী কয়েকদিন তার স্বাস্থ্যের দিকে নজর রাখা হবে।

টীকা কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখাচ্ছে কিনা তা জানতেই এই নজর রাখা হবে। দেশবাসীর স্বার্থে করোনার টীকা নেওয়ার এহেন নজির কোনো রাজনৈতিক নেতার নেই।

 

Back to top button